“আমরা আশাবাদী... দলের কর্মীরা বুথ স্তরে উদযাপন করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কর্ণাটক রাজ্যের বিশেষ যত্ন নেবেন,” বলেছেন বিজয়েন্দ্র।

রবিবার দিল্লিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বিজয়েন্দ্র বলেন, "জনগণ তৃতীয়বারের মতো নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী করার সিদ্ধান্ত নিয়েছে। মোদি নেতৃত্বের জনসমর্থন রয়েছে। রাজ্যের মানুষ বিজেপি-জেডি জোটকে ভোট দিয়েছে।"

“শিবমোগা সাংসদ বি.ওয়াই. রাঘবেন্দ্র (তার ভাই) কেন্দ্রীয় পোর্টফোলিও পাওয়ার জন্য একজন যোগ্য প্রার্থী। মন্ত্রিসভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলটি। আমরা দলের সিদ্ধান্ত মেনে চলব,” বলেন তিনি।

প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিজেপি কেন্দ্রীয় সংসদীয় কমিটির সদস্য বি.এস. জাতীয় রাজধানীতে থাকা ইয়েদিউরপ্পা বলেছেন, "আমি জানি না কর্ণাটকে কতগুলি মন্ত্রিসভা পদ দেওয়া হবে।"

শিবমোগা সাংসদ বি.ওয়াই রাঘবেন্দ্র বলেছেন যে তিনি মন্ত্রিসভা পদের দাবি করেননি। অনেক সাবেক মন্ত্রী ও সিনিয়র নেতা এবার সংসদে নির্বাচিত হয়েছেন বলেও জানান তিনি।

প্রাক্তন মুখ্যমন্ত্রী জগদীশ শেত্তার বলেছেন, নরেন্দ্র মোদি টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হচ্ছেন। "বিরোধীরা কেন্দ্রে সরকার গঠনের দিবাস্বপ্ন দেখছে। আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব," তিনি বলেন।

প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং জেডি রাজ্যের সভাপতি এইচ.ডি. কুমারস্বামী বলেছিলেন যে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে কাজ করার সুযোগ পেয়েছেন। “এই জয় কর্ণাটকের জনগণকে উৎসর্গ করা হয়েছে। আমি প্রধানমন্ত্রী মোদিকে নিরাশ করব না এবং তাঁর আস্থা ধরে রাখব। আমাকে ক্যাবিনেট মন্ত্রীর পদ দেওয়া হলে আমি মানুষের জন্য কাজ করব। আমাকে ইউনিয়ন কৃষি পোর্টফোলিও দেওয়া হলে আমি খুশি হব,” তিনি বলেছিলেন।

কুমারস্বামী আরও বলেছেন যে কর্ণাটকে তাঁর দল জেডি চাঙ্গা হয়েছে।

এদিকে, বেঙ্গালুরু গ্রামীণ বিজেপি সাংসদ, প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডির জামাতা। দেবগৌড়া, ডাঃ সি.এন. মঞ্জুনাথ বলেছিলেন যে তিনি খুশি যে প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী (তার ঘনিষ্ঠ আত্মীয়) কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন। উন্নয়ন জেডি নেতা এবং দলীয় কর্মীদের মধ্যে আস্থা জাগিয়েছে, তিনি যোগ করেছেন।