সোমবার এখানে V ইউনিটে মুখ্যমন্ত্রীর অভিযোগ সেল পুনরায় চালু করার অনুষ্ঠানে বক্তৃতাকালে, সিএম মাঝি বলেছিলেন: "আগের সরকারের সময়, সরকার এবং জনগণের মধ্যে একটি লোহার প্রাচীর ছিল এবং আমি মনে করি জনগণের অভিযোগের প্রতিকার করা যায়নি। এ কারণে আজ সরকার ও জনগণের মধ্যে একটি প্রত্যক্ষ সংযোগ স্থাপন করা হয়েছে।

মাঝি আরও জানান যে তিনি প্রতি সোমবার এখানে সেলে মানুষের অভিযোগ শুনবেন। জেলা স্তরে একটি শক্তিশালী অভিযোগ নিষ্পত্তি প্রক্রিয়ার প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন যে জেলা স্তরে অভিযোগের শুনানিও সোমবার থেকে আবার শুরু হয়েছে।

মাঝি জোর দিয়ে বলেছেন যে সোমবার প্রাপ্ত প্রায় 99 শতাংশ অভিযোগের সমাধান করা হবে। সোমবার 5,000 লোক সেল পরিদর্শন করার সময় প্রায় 1,540টি অভিযোগ নথিভুক্ত করা হয়েছে।

ডেপুটি সিএম কেভি সহ রাজ্য মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা। সিং দেও, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন দফতরের মন্ত্রী গণেশ রাম সিংখুন্তিয়া, সমবায় দফতরের মন্ত্রী প্রদীপ বাল সামন্ত এবং আবাসন ও নগর উন্নয়ন মন্ত্রী কৃষ্ণ চন্দ্র মহাপাত্র অভিযোগের শুনানির সময় উপস্থিত ছিলেন। সোমবার সেল।

উল্লেখযোগ্যভাবে, সোমবার প্রায় 16 বছর পর মুখ্যমন্ত্রীর অভিযোগ সেল কাজ শুরু করে।

প্রাক্তন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক 2008 সালের আগস্টে শেষবারের মতো মুখ্যমন্ত্রীর অভিযোগ সেলে অভিযোগ শুনেছিলেন বলে জানা গেছে।