একজন মহিলা শিক্ষিকা পরিচালিত কোচিং সেন্টারে শিশুদের খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত করা হচ্ছে বলে অভিযোগ পুলিশের কাছে পাওয়ার পর বিষয়টি সামনে আসে।

অভিযোগে রাষ্ট্রীয় হিন্দু সেনার রাজ্য প্রধান দীপক মালব্য অভিযোগ করেছেন যে বেতুলের হামলাপুর এলাকায় একটি কোচিং সেন্টারের ছদ্মবেশে একটি ধর্মীয় ধর্মান্তর কেন্দ্র চালানো হচ্ছে।

জোশি পুলিশকে বলেছেন যে প্রচুর লোক কোচিং সেন্টারে যেতেন এবং তাদের কার্যকলাপ সন্দেহজনক বলে মনে হয়েছিল। সেখানে যারা পরিদর্শন করছিলেন তাদের বেশিরভাগই বহিরাগত ছিল, যা এলাকার লোকজনের মধ্যে একটি শঙ্কা তৈরি করেছিল।

খবর পেয়ে বেতুল জেলা পুলিশ সোমবার অভিযান চালিয়ে কোচিং সেন্টার থেকে অন্তত ১২ শিশুকে উদ্ধার করে। খ্রিস্টান ধর্মের সাহিত্য উদ্ধারের দাবি করেছে পুলিশ।

"অভিযানের সময়, কোচিং সেন্টার থেকে 12 টি শিশুকে উদ্ধার করা হয়েছে। পুলিশ খ্রিস্টান ধর্ম সম্পর্কিত কিছু সাহিত্যও উদ্ধার করেছে... তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে," বলেছেন অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) কমলা জোশী।

মধ্যপ্রদেশে, বিশেষ করে আদিবাসী অধ্যুষিত অঞ্চলে বেআইনিভাবে ধর্মান্তরের ঘটনা ঘটছে। ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস (এনসিপিসিআর) এই অনুশীলনটি পরীক্ষা করার জন্য রাজ্যে একাধিক পরিদর্শনও করেছে।