বেঙ্গালুরু, কর্ণাটকের উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার শনিবার বলেছেন যে তিনি এক্সিট পোলে বিশ্বাস করেন না এবং ভবিষ্যদ্বাণী করেছেন যে কংগ্রেস লোকসভা নির্বাচনে রাজ্যে দ্বিগুণ সংখ্যা অতিক্রম করবে, তবে কোনও পরিসংখ্যান দেওয়া থেকে বিরত ছিলেন।

মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং শিবকুমার সহ দলের নেতারা, যিনি রাজ্য কংগ্রেস সভাপতিও, দাবি করেছিলেন যে দল রাজ্যের 28টি আসনের মধ্যে 15-20টি জিতবে।

"আমি বলেছি যে এক্সিট পোলে আমার বিশ্বাস নেই। আজকেও আমি একই কথা বলছি। কেউ একজন আমাকে ফোন করে বলছে যে তারা (চ্যানেল) দেখাচ্ছে যে আমরা মাত্র দুই বা তিন বা চারটি আসন পাব। কর্ণাটক আমরা ডাবল ডিজিটেরও বেশি পাব, অপেক্ষা করুন এবং দেখুন," শিবকুমার এখানে সাংবাদিকদের বলেছেন।

তিনি বলেছিলেন, "আমার এক্সিট পোল এবং তাদের মূল্যায়নে কোন বিশ্বাস নেই, কারণ তারা অভ্যন্তরীণভাবে যায় না। তারা কিছু নমুনার আকারের ভিত্তিতে এটি করেছে, আমি এতে বিশ্বাস করি না। ভারত ব্লক দখল করতে প্রস্তুত। ম্যান্টেল।"

প্রারম্ভিক এক্সিট পোলগুলি বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-র জন্য আরামদায়ক সংখ্যাগরিষ্ঠতার পূর্বাভাস দিয়েছে, ক্ষমতাসীন জোট তামিলনাড়ু এবং কেরালায় তার অ্যাকাউন্ট খুলবে এবং কর্ণাটকে সুইপ করবে।

তৎকালীন ক্ষমতাসীন কংগ্রেস-জেডি(এস) জোট 2019 সালের লোকসভা নির্বাচনে মাত্র একটি করে আসন জিতেছিল, যখন বিজেপি কর্ণাটকের 28টি আসনের মধ্যে 25টি আসন জিতেছিল এবং একটি দলের জয় নিশ্চিত করেছিল মান্ডিয়ায় স্বতন্ত্র প্রার্থী সমর্থিত।

জেডি(এস) এবার বিজেপির সাথে জোটে আছে, যা আঞ্চলিক দলকে তিনটি আসন দিয়েছে – হাসান, মান্ড্যা এবং কোলার।

ভোট গণনা হবে ৪ জুন।