নয়াদিল্লি, কংগ্রেস মঙ্গলবার নির্বাচন কমিশনের কাছে বিজেপির বিরুদ্ধে একটি চাওয়া পদক্ষেপের অভিযোগ করেছে যে শাসক দল বেতনভোগী পেশাজীবীদের মধ্যে বিভ্রান্তি এবং ক্ষোভ ছড়িয়েছে এবং সমাজের ন্যায়সঙ্গত উন্নয়ন সম্পর্কে রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে মধ্যবিত্তদের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে।

প্রধান নির্বাচন কমিশনারের কাছে একটি অভিযোগে, অল ইন্ডিয়া প্রফেশনালস কংগ্রেসের প্রধান প্রবীণ চক্রবর্তী দাবি করেছেন, "ভুল তথ্য এবং মিথ্যার মাধ্যমে বেতনভোগী পেশাদারদের মধ্যে বিভ্রান্তি, বিপর্যয় এবং ক্ষোভ তৈরি করার ইচ্ছাকৃত এবং ইচ্ছাকৃত প্রচেষ্টা রয়েছে।"

তিনি বলেছিলেন যে 6 এপ্রিল 2024-এ হায়দ্রাবাদে কংগ্রেস পার্টির ইশতেহার চালু করার সময়, পার্টির নেতা রাহুল গান্ধী আমাদের সমাজের আরও ন্যায়সঙ্গত উন্নয়ন নিশ্চিত করার জন্য অর্থনীতি এবং সামাজিক ন্যায়বিচারের প্রতি কংগ্রেসের প্রতিশ্রুতির কথা বলেছিলেন।

"এই বার্তাটি ইচ্ছাকৃতভাবে টুইস্ট করা হয়েছে এবং প্রচার করা হয়েছে। আমি প্রমাণ হিসাবে এমন একটি ঘটনা আপনাদের নজরে আনছি," তিনি অভিযোগ করেন।

এটিকে "ভুয়া খবর" বলে অভিহিত করে, চক্রবর্তী বিজেপি স্ট্যাটিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছিলেন যে ক্ষমতাসীন দল কংগ্রেসের ম্যানিফেস্ট সম্পর্কে ভুল তথ্য ছড়াচ্ছে এবং তার নেতারা অভিযোগ করে যে দলটি ক্ষমতায় গেলে "সম্পদ পুনঃবন্টন" করবে।

তিনি তার ফোন নম্বর সহ এমন একজন ব্যক্তির বিরুদ্ধে ইসির কাছে অভিযোগ করেছিলেন যিনি হোয়াটসঅ্যাপে পেশাদারদের কাছে বার্তাটি ফরোয়ার্ড করেছিলেন যেখানে বলা হয়েছে যে কংগ্রেস পার্টির ইশতেহারে "জওহরলাল নেহরু ন্যাশনালের অধীনে দরিদ্রদের পুনর্বন্টন করার জন্য আপনার সম্পত্তির দুই-তৃতীয়াংশ বাজেয়াপ্ত করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। ওয়েল্ট রিডিস্ট্রিবিউশন স্কিম"।

তিনি এই ধরনের "ভুল তথ্য" এর ভিত্তি হিসাবে এটি ব্যবহার করে একটি শীর্ষস্থানীয় দৈনিকের একটি নিবন্ধকেও উল্লেখ করেছেন।

দাবিগুলিকে "পুরোপুরি মিথ্যা" বলে অভিহিত করে চক্রবর্তী বলেন, কংগ্রেস পার্টির ইশতেহারে কোথাও এমন প্রতিশ্রুতি নেই।

"এটি একটি বানোয়াট গুজব এবং কংগ্রেসের বিরুদ্ধে ভোট দেওয়ার জন্য পেশাদার শ্রেণীর মধ্যে ক্ষোভ ও ক্ষোভ জাগিয়ে তোলার জন্য একটি মিথ্যা।"

"আমি আপনাকে যথাযথ ব্যবস্থা নেওয়ার এবং এই ধরনের বিদ্বেষপূর্ণ গুজব ছড়ানো বন্ধ করার জন্য অনুরোধ করছি। আমরা দিল্লি পুলিশের কাছে ক্রিমিনা প্রসিডিউর কোডের উপযুক্ত ধারাগুলির অধীনে একটি অভিযোগও দায়ের করব এবং এটি মেটা ইন্ডিয়ার কর্তৃপক্ষের নজরে আনব।" পেশাদার কংগ্রেসের প্রধান ড.