গত মঙ্গলবার কোলাঘাটে পুলিশের এ অভিযান হয়।

পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) এর কার্যালয় সূত্র জানায় যে জেলা নির্বাচন আধিকারিকদের কাছ থেকে রিপোর্ট পাওয়ার পরে এটি শুক্রবার সন্ধ্যার মধ্যে নয়াদিল্লিতে কমিশনের সদর দফতরে পাঠানো হবে।

একদিকে, ইসিআই এই বিষয়ে বিশদ প্রতিবেদন চেয়েছে, অধিকার একই বিষয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি জা সেনগুপ্তের একক বিচারকের বেঞ্চে মামলাও করেছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ 22 শে মে রাজ্যে একটি নির্বাচনী সভায় বিষয়টি উত্থাপন করার পরে অধিকারীর ভাড়া বাড়িতে গভীর রাতের পুলিশি পদক্ষেপ তাৎপর্য লাভ করে।

“পরাজয়ের ভয় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মরিয়া করে তুলেছে এবং তাকে রাজ্য পুলিশের ব্যাপক অপব্যবহার করতে প্ররোচিত করেছে। এইমাত্র শুনেছি যে রাজ্য পুলিশ গভীর রাতে বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারীর ভাড়া বাসায় অভিযান চালায়। কেন্দ্রীয় সংস্থাগুলি যখন তৃণমূল কংগ্রেসের এক নেতার বাড়িতে অভিযান চালায় তখন 51 কোটি টাকা উদ্ধার করা হয়। কিন্তু অধিকারীর বাড়িতে পুলিশের অভিযানে ২৫ পয়সাও উদ্ধার হয়নি। তাই আমি মুখ্যমন্ত্রীকে রাজ্য পুলিশের অপব্যবহার থেকে বিরত থাকতে বলছি। অন্যথায় পশ্চিমবঙ্গের জনগণ আপনাকে উপযুক্ত জবাব দেবে,” বুধবার বিকেলে দলীয় প্রার্থী সৌমেন্দ অধিকারীর সমর্থনে কাঁথি লোকসভা কেন্দ্রে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন।