ড্রোনগুলি ক্যাম্প কালসু নামে পরিচিত বিশাল সামরিক সাইটকে লক্ষ্যবস্তু করেছে, যেখানে ইরাকি সেনাবাহিনী, ফেডারেল পুলিশ এবং হাশদ শাবি বাহিনীর ঘাঁটি বাবিল প্রদেশের উত্তরাঞ্চলের মাহাউই এলাকায় রয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র সিনহুয়াকে জানিয়েছে।

বিমান হামলায় একজন হাশদ শাবি যোদ্ধা নিহত এবং পাঁচজন যোদ্ধা এবং দুইজন ইরাকি সৈন্য আহত হয়েছে, আক্রমণ করা লক্ষ্যবস্তুতে বিশাল অগ্নিকাণ্ডের পাশাপাশি, প্রাথমিক প্রতিবেদনের বরাত দিয়ে সূত্র জানিয়েছে।

মৃতের সংখ্যা বাড়তে পারে কারণ অ্যাম্বুলেন্সগুলি এখনও আহতদের হাসপাতালে নিয়ে যাচ্ছে, যখন উদ্ধারকারী দল এবং ফায়ার ট্রাকগুলি আগুন নেভানোর জন্য কাজ করছে সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে৷

বিমান হামলার বিষয়ে ইরাকি সরকারের পক্ষ থেকে এখনও কোনো বিবৃতি জারি করা হয়নি, তবে হাশদ শাবি বাহিনী একটি সংক্ষিপ্ত বিবৃতিতে বলেছে যে একটি তদন্ত দল ঘটনাস্থলে পৌঁছেছে এবং আরও বিস্তারিত পরে প্রকাশ করা হবে।

এদিকে, আবু আলা আল-ওয়ালাই, ইরান-সমর্থিত সাইয়ি আল-শুহাদা ব্রিগেডের সেক্রেটারি-জেনারেল, যেটি ইরাকি হাশদ শাবি বাহিনীর অংশ, একটি অনলাইন বিবৃতিতে বলেছেন যে "যারা এই সিনফুর পিছনে রয়েছে তাদের জবাব দেওয়া হবে। তদন্ত শেষ করার পর হাশদ শাবি ঘাঁটিতে হামলা।