ইটাওয়া (ইউপি), পুলিশ মঙ্গলবার তিন অভিযুক্তের মধ্যে একজনকে গ্রেপ্তার করেছে যারা হেফাজত থেকে পালানোর জন্য একটি চলন্ত ট্রেন থেকে লাফ দিয়েছিল যখন একটি জালিয়াতির মামলায় ট্রানজিট রিমান্ডে উত্তর প্রদেশের প্রতাপগড় থেকে মহারাষ্ট্রের পালঘরে নিয়ে যাওয়া হয়েছিল, কর্মকর্তারা জানিয়েছেন।

সরকারি রেলওয়ে পুলিশ (জিআরপি) ইটাওয়া থানার ইনচার্জ শৈলেশ কুমার নিগম জানিয়েছেন, সকাল 6.30 টায় একদিল রেলওয়ে স্টেশনের কাছে থেকে মোহাম্মদ আনিসকে গ্রেপ্তার করা হয়েছিল।

প্রতাপগড়-নিবাসীকে ইটাওয়ার স্থানীয় আদালতে হাজির করা হয়েছিল এবং আদালত তার রিমান্ড মঞ্জুর করার পরে, জিআরপি তাকে মহারাষ্ট্র পুলিশের কাছে হস্তান্তর করবে, কর্মকর্তা বলেছেন। নিগম যোগ করেছেন যে অন্য দুই অভিযুক্ত রেহান ফারুকি এবং আকিল আহমেদের জন্য অনুসন্ধান চলছে।

সাহসী পালাতে, এই তিনজন পুলিশ কর্মীদের ধাক্কা দিয়ে ধাক্কা দেয় এবং ইটাওয়া এবং একদিল রেলওয়ে স্টেশনের মধ্যে প্রতাপগড়-বান্দ্রা-মুম্বাই এক্সপ্রেস থেকে লাফ দেয় যা এখনও হাতকড়া পরে রয়েছে, কর্মকর্তারা সোমবার সকালের বিবরণ দিয়ে বলেছেন।

প্রতাপগড় জেলার একটি আদালতে হাজির করার পর তাদের মহারাষ্ট্র পুলিশ অফিসার মিলিন্দ তাপদে এবং হর্ষাল রাউস পালঘরে ফিরিয়ে নিয়ে যাচ্ছেন, তারা বলেছে।

নিগম সোমবার বলেছে যে আনিস, ফারুকী এবং আহমেদের নাম জালিয়াতি এবং নথি টেম্পারিং সহ অনেক ফৌজদারি মামলায় রয়েছে।

সোমবার ভোর ৫.২০ টার দিকে তারা পালিয়ে যায় বলে জানান তিনি।