গুয়াহাটি (আসাম) [ভারত], আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শনিবার 18 জুন প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির 17 তম কিস্তি প্রকাশ করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, যা দেশব্যাপী মোট 9.26 কোটি কৃষককে উপকৃত করেছে, বলেছেন মুখ্যমন্ত্রীর কার্যালয়।

অসমের মুখ্যমন্ত্রীর কার্যালয় পোস্ট করেছে, "এইচসিএম ডাঃ @ হিমন্তবিস্বা 18 জুন প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির 17 তম কিস্তি প্রকাশ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, যা দেশব্যাপী মোট 9.26 কোটি কৃষককে উপকৃত করেছে।" এক্স।

মুখ্যমন্ত্রীর কার্যালয় বলেছে যে শুধুমাত্র আসামেই এই প্রকল্পের 17.5 লক্ষ সুবিধাভোগীকে 350 কোটি টাকা বিতরণ করা হয়েছে। মুখ্যমন্ত্রী বলেছেন যে আগামী দিনে আরও কৃষককে এই প্রকল্পের সুবিধাভোগী হিসাবে অন্তর্ভুক্ত করা হবে।

18 জুন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাণসীতে PM-KISAN স্কিমের 17 তম কিস্তি প্রকাশ করেছেন। 9.26 কোটিরও বেশি কৃষক 20,000 কোটি টাকার বেশি সুবিধা পেয়েছেন।

তৃতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর, প্রধানমন্ত্রী মোদী প্রধানমন্ত্রী কিষান নিধির 17 তম কিস্তি প্রকাশের অনুমোদন দিয়েছেন, যার লক্ষ্য 9.3 কোটি কৃষককে উপকৃত করা এবং প্রায় 20,000 কোটি টাকা বিতরণ করা।

PM-KISAN স্কিমটি 2019 সালে চালু করা হয়েছিল, উচ্চ আয়ের অবস্থার নির্দিষ্ট বর্জনের মানদণ্ড সাপেক্ষে সমস্ত জমি-ধারী কৃষকদের আর্থিক চাহিদার পরিপূরক করার জন্য। প্রতি চার মাসে তিনটি সমান কিস্তিতে প্রতি বছর 6,000 টাকার আর্থিক সুবিধা, সরাসরি বেনিফিট ট্রান্সফার (DBT) মোডের মাধ্যমে সারা দেশে কৃষকদের পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়।

এখন পর্যন্ত, সারাদেশে 11 কোটিরও বেশি কৃষককে 3.04 লক্ষ কোটি টাকারও বেশি বিতরণ করা হয়েছে এবং এই রিলিজের সাথে, প্রকল্পের শুরু থেকে সুবিধাভোগীদের কাছে স্থানান্তরিত মোট পরিমাণ 3.24 লক্ষ কোটি টাকারও বেশি ছাড়িয়ে যাবে।