যদিও পাইলট শিবির দাবি করছে যে তরুণ নেতার জনপ্রিয়তায় অসাধারণ বৃদ্ধি ঘটেছে, গেহলটের অনুগামীরা জোর দিয়ে বলছেন যে প্রবীণ কংগ্রেসম্যান এখনও হাইকমান্ডের আস্থা ও আশীর্বাদ উপভোগ করেন এবং তাই তাকে সিনিয়র পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে। নিয়োগ দেওয়া হয়েছে. আমেঠি আসনের দায়িত্ব দেওয়া হয়েছে।

পাইলট সমর্থকরা প্রায় সব রাজ্যেই সমাজের সকল শ্রেণীর মধ্যে তাদের নেতার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়ে খুবই খুশি।

তারা একটি শক্তিশালী ভবিষ্যত নিয়ে 'সঠিক' নেতা বেছে নেওয়ার গর্ববোধের সাথে তাদের পরিবার এবং বন্ধুদের সাথে তাদের বৈঠকের বিবরণ ভাগ করে নিচ্ছে।

রাজস্থানের প্রাক্তন পিসিসি সেক্রেটারি সুশীল আসোপা আইএএনএসকে বলেছেন, “গান্ধী পরিবার এবং কংগ্রেস সভাপতি খার্গ ছাড়াও, শচীন পাইলট কংগ্রেসের একমাত্র নেতা যার প্রতিটি রাজ্যে প্রচুর চাহিদা রয়েছে। সোমবার লোকসভা নির্বাচনের পঞ্চম পর্ব শেষ হওয়ার পরেও তিনি বহু রাজ্যে সভা করেছেন। তিনি বলেন, "কংগ্রেসে তিনজন মুখ্যমন্ত্রী এবং এক ডজন প্রাক্তন মুখ্যমন্ত্রী রয়েছেন, কিন্তু তাদেরও অন্য কোথাও তেমন চাহিদা নেই। রাজ্য।"

পরিসংখ্যান প্রদান করে তিনি বলেন, "পাইলট 1 রাজ্যে প্রায় 98টি নির্বাচনী সভা করেছেন এবং প্রায় 51টি লোকসভা আসন কভার করেছেন। এই রেকর্ডটি আশ্চর্যজনক।"

"পাইলট রাজস্থান, ছত্তিশগড়, কেরালা মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, জম্মু ও কাশ্মীর, উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ অন্ধ্রপ্রদেশ, এনসিটি দিল্লি, ওড়িশা, হরিয়ানা, পাঞ্জাব এবং হিমাচল প্রদেশের মতো রাজ্যগুলিকে কভার করেছেন," আসোপা বলেছেন৷

তিনি এখানেই থেমে থাকেননি এবং বলেছেন, 'প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলট পর্যবেক্ষক হিসাবে উত্তর প্রদেশের আমেঠিতে সীমাবদ্ধ থাকার পরে দেশের অন্য কোনও রাজ্যকে কভার করতে পারেননি।'

এদিকে, অশোক গেহলটের সমর্থকরা তাঁর আমেঠি দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত।

কংগ্রেস নেতা বরুণ পুরোহিত, একজন গেহলট সমর্থক হিসাবে বিবেচিত, বলেছেন যে প্রাক্তন সি গান্ধী পরিবারের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক এবং তার প্রতি দলের হাইকমান্ডের আস্থার কারণে একজন পর্যবেক্ষক হিসাবে লোভনীয় আমেঠি আসন পেয়েছেন।

তিনি সেখানেই থামেননি এবং প্রশ্ন তোলেন কেন পাইলটকে উত্তর পূর্ব দিল্লি লোকসভা আসনের জন্য AIC পর্যবেক্ষক নিযুক্ত করা হয়েছিল যেখান থেকে জেএনইউ ছাত্র ইউনিয়নের প্রাক্তন সভাপতি কানহাইয়া কুমার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যাইহোক, আসোপা দাবি করেছেন যে পাইলট উত্তর পূর্ব দিল্লি পেয়েছেন কারণ তিনি একজন যুব নেতা এবং সারা দেশে যুব নেতৃত্ব লালন করছেন।