গুরুগ্রাম, বৃহস্পতিবার মানেসারের কাছে একটি সংক্ষিপ্ত এনকাউন্টারের পরে গুরুগ্রাম পুলিশ গ্যাংস্টার কৌশলের সাথে যুক্ত চারজনকে গ্রেপ্তার করেছে, কর্মকর্তারা জানিয়েছেন।

অভিযুক্তরা হলেন শচীন ওরফে গজনু (২৮), কৃষাণ (৩০), সঞ্জয় (৩১) এবং অনীশ (৩০)।

পুলিশ জানিয়েছে, বুধবার রাতে তারা পেয়েছিলেন যে গ্যাংস্টার কৌশলের সাথে যুক্ত চার ব্যক্তি একটি অপরাধ করার জন্য ধারুহেরার দিকে যাচ্ছে। খবর পেয়ে দল গঠন করা হয়।

দলগুলিকে হাইওয়েতে নিয়ে যাওয়া হয়েছিল যেখানে তারা বৃহস্পতিবার ভোরবেলা এনএসজি ক্যাম্পের বিপরীতে দিল্লি-জয়পুর হাইওয়েতে উভয় দিকে ব্যারিকেড দিয়েছিল, পুলিশ জানিয়েছে।

পিএসআই সুমিতের দায়ের করা অভিযোগ অনুসারে, ভোর 3:50 নাগাদ একটি ধূসর ইকো ভ্যানকে বিলাসপুর থেকে আসতে দেখা যায়। পুলিশের দল চালককে থামতে সংকেত দিলে সে পালানোর চেষ্টা করে এবং তাদের লক্ষ্য করে গুলি চালায়।

তবে সার্ভিস লেনের কাছে একটি ড্রেনে আটকে যায় ভ্যানটি।

"চালক এবং তার সহযোগী ভ্যান থেকে বেরিয়ে এসে পুলিশের উপর গুলি ছুড়তে শুরু করে যখন অন্য দুজন পিছনের সিটে বসে ছিল। গুলি বিনিময়ের সময় একজন সাব-ইন্সপেক্টর তার বুকে একটি গুলি লেগেছিল, কিন্তু সে পরা অবস্থায় অক্ষত ছিল। একটি বুলেট-প্রুফ জ্যাকেট,” পিএসআই সুমিত বলেছেন।

"দুজন অভিযুক্তকে তাদের পায়ে বুলেটের আঘাতের পরে গ্রেপ্তার করা হয়েছিল। পুলিশ ভ্যানে বসে থাকা অন্য দুজনকেও গ্রেপ্তার করেছে," তিনি বলেছিলেন।

একজন ঊর্ধ্বতন পুলিশ আধিকারিক জানিয়েছেন যে উভয় আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং পুলিশ অন্য দুই অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করছে।

তাদের কাছ থেকে কার্তুজসহ দুটি দেশীয় পিস্তল উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার মানেসার থানায় ভারতীয় ন্যায় সংহিতা এবং অস্ত্র আইনের প্রাসঙ্গিক ধারার অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে, তিনি যোগ করেছেন।