বেঙ্গালুরু, কর্ণাটক মিল্ক ফেডারেশন (কেএমএফ) মঙ্গলবার 26 শে জুন থেকে দুধের দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে, তবে এটিও বলেছে যে এটি তার অর্ধেক এবং এক লিটার প্যাকেটে দুধের পরিমাণ 50 মিলি বাড়িয়ে দেবে।

কর্ণাটক সরকার জ্বালানির উপর বিক্রয় কর বাড়ানোর কয়েকদিন পরেই এটি এসেছে, যার পরে রাজ্যে পেট্রোলের দাম প্রতি লিটারে 3 টাকা এবং ডিজেলের দাম 3.5 টাকা বেড়েছে।

"বর্তমান ফসল কাটার মৌসুম হওয়ায়, সমস্ত জেলা দুগ্ধ ইউনিয়নে দুধের মজুদ প্রতিদিন বাড়ছে এবং বর্তমান মজুদ এক কোটি লিটারের কাছাকাছি। এই প্রেক্ষাপটে, প্রতিটি প্যাকেটের দাম 2 টাকা করে বাড়ানো হচ্ছে। অতিরিক্ত 50 মিলি দুধ শুধুমাত্র প্রতিটি আধা লিটার (500ML) এবং এক লিটার (1000ML) প্যাকেটের জন্য গ্রাহকদের দেওয়া হচ্ছে,” KMF একটি বিবৃতিতে বলেছে।

বর্তমানে, নন্দিনীর 500 মিলি টন দুধের প্যাকেটের দাম 22 টাকা। এই বৃদ্ধির সাথে, 550 মিলি প্যাকেটের দাম এখন 24 টাকা হবে। একইভাবে, 1000 মিলি (1 লিটার) প্যাকেটের দাম ছিল 42 টাকা এবং এখন বিক্রি হবে 1,050 টাকা। মিলি 44 টাকায়।

একইভাবে নন্দিনী ব্র্যান্ডের অন্যান্য ক্যাটাগরির দুধের দাম বাড়বে।

"দুগ্ধ শিল্পে, কর্ণাটক কো-অপারেটিভ মিল্ক প্রোডিউসারস মহামণ্ডল (ফেডারেশন) দেশের দ্বিতীয় বৃহত্তম মহামণ্ডল... কেএমএফ অতীতে তার সদস্য দুধ ইউনিয়নগুলির মাধ্যমে রাজ্যের 27 লক্ষেরও বেশি দুগ্ধ চাষিদের কাছ থেকে দুধ সংগ্রহ ও প্রক্রিয়াজাত করছে পাঁচ দশক ধরে এবং 'নন্দিনী' ব্র্যান্ডের অধীনে বিভিন্ন ধরনের উন্নত মানের দুধ এবং দুধের পণ্য প্রবর্তন করে আসছে, "এতে বলা হয়েছে।