অমরাবতী (অন্ধ্রপ্রদেশ), অন্ধ্রপ্রদেশের খনি, ভূতত্ত্ব এবং আবগারি মন্ত্রী কে রবীন্দ্র বুধবার বলেছেন যে সরকার নির্মাণ কাজগুলিকে এগিয়ে নেওয়ার জন্য তিন মাসের মধ্যে বিনামূল্যে বালি নীতি গ্রহণ করে রাজ্যের প্রত্যেককে বিনামূল্যে বালি সরবরাহ করবে।

রবীন্দ্র বলেছিলেন যে মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু নির্মাণ শিল্পকে পুনরুজ্জীবিত করার জন্য একটি বিনামূল্যে বালি নীতি গ্রহণ করতে দৃঢ় প্রতিজ্ঞ, লক্ষ লক্ষ নির্মাণ শ্রমিকদের জীবিকার সম্ভাবনাকে শক্তিশালী করে৷

"মুখ্যমন্ত্রী আগামী তিন মাসের মধ্যে একটি বিনামূল্যে বালি নীতির জন্য নির্দেশিকা প্রণয়নের জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছেন," রবীন্দ্র সচিবালয়ে একটি সাংবাদিক সম্মেলনে বলেছিলেন৷

মন্ত্রীর মতে, পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকারের বালি নীতি দক্ষিণ রাজ্যের নির্মাণ শিল্পে আঘাত করেছিল, যার ফলে 40 টি সহযোগী খাতে বিরূপ প্রভাব পড়েছিল।

তিনি অভিযোগ করেন, বালু বিক্রির জন্য প্রাইভেট এজেন্সিদের সম্পৃক্ত করার বিগত সরকারের নীতির কারণে কোটি কোটি নির্মাণ শ্রমিক ক্ষতিগ্রস্ত হয়েছেন।

এই ধরনের পরিস্থিতি এড়াতে এবং রাজ্য জুড়ে বহুবর্ষজীবী নির্মাণ কাজগুলি সক্ষম করতে, রবীন্দ্র বলেছিলেন যে অন্যান্য উদ্যোগগুলির মধ্যে বিনামূল্যে বালি নীতি গ্রহণ করা হবে।