মুখ্যমন্ত্রী সোমবার সকালে গুন্টুর জেলার মঙ্গলাগিরি নির্বাচনী এলাকার পেনুমাকা গ্রামে কয়েকটি বাড়ি পরিদর্শন করেন এবং উপকারভোগীদের কাছে চেক হস্তান্তর করেন।

তিনি সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় করে তাদের সমস্যাগুলো জেনে নেন। নাইডুও এক বাড়িতে চা পান করেন।

NTR ভরোসা পেনশন স্কিমের অধীনে, বয়স্ক, বিধবা এবং অন্যান্য সুবিধাভোগীদের মাসিক সামাজিক নিরাপত্তা পেনশন 3,000 টাকা থেকে বাড়িয়ে 4,000 টাকা করা হয়েছে।

এটি ছিল তেলেগু দেশম পার্টি (টিডিপি) এবং তার সহযোগীদের নির্বাচনী প্রতিশ্রুতিগুলির মধ্যে একটি।

কয়েকটি বাড়ি পরিদর্শন করার পরে, নাইডু মসজিদ কেন্দ্রে একটি গ্রামসভায় ভাষণ দেন। তিনি বলেন, নতুন সরকার পেনশন বিতরণের মাধ্যমে একটি সূচনা করেছে। টিডিপি প্রধান বলেছেন যে মানুষের জীবনে আলো আনাই আসল কল্যাণ।

চন্দ্রবাবু নাইডু দাবি করেছেন যে তাঁর সরকার এনটিআরের নীতি অনুসরণ করছে যে সমাজ একটি মন্দির এবং মানুষ ঈশ্বর।

মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তার দৃষ্টি ছিল অর্থনৈতিক বৈষম্যমুক্ত একটি সমাজ দেখতে।

তিনি বলেন, সোমবার (১ জুলাই) গ্রাম ও ওয়ার্ড সচিবালয়ের ১ লাখ ২৫ হাজার কর্মচারীর মাধ্যমে সকল সুবিধাভোগীদের পেনশন বিতরণ করা হবে। তিনি কর্মকর্তাদের পেনশন বিতরণে স্বেচ্ছাসেবকদের সহায়তা নেওয়ার নির্দেশ দেন।

মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী এবং নাইডুর ছেলে নারা লোকেশ, যিনি মঙ্গলাগিরি কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছেন, তিনিও সমাবেশে বক্তব্য রাখেন। নাইডু বলেছিলেন যে তারা এই আসনের জনগণের ঋণ শোধ করবেন, যারা 90,000 ভোটের বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে লোকেশকে নির্বাচিত করেছিলেন।

সোমবার রাজ্য জুড়ে 65.31 লক্ষেরও বেশি সুবিধাভোগী পেনশন পাবেন। ২৮টি বিভিন্ন বিভাগের সুবিধাভোগীরা গত তিন মাসের বকেয়া সহ সোমবার সংশোধিত পেনশন পাবেন। প্রতিটি সুবিধাভোগীকে বিতরণ করা মোট পরিমাণ হবে 7,000 টাকা (জুন মাসে 4,000 টাকা এবং বিগত তিন মাসের বকেয়া 3,000 টাকা)।

বয়স্ক, বিধবা, অবিবাহিত মহিলা, তাঁত শ্রমিক, তাঁত শ্রমিক, জেলে, ট্রান্সজেন্ডার এবং বিভিন্ন ধরণের শিল্পীরা পেনশন হিসাবে পাবেন 4,000 টাকা, যখন শারীরিকভাবে প্রতিবন্ধীদের জন্য, পেনশন প্রতি মাসে 3,000 টাকা থেকে 6,000 টাকা করা হয়েছে৷ যে 24,318 জন সুবিধাভোগী গুরুতর অসুস্থতায় ভুগছেন তাদের পেনশন 5,000 টাকা থেকে বাড়িয়ে 15,000 টাকা করা হয়েছে।

পেনশনের সংশোধনের কারণে কোষাগারের উপর অতিরিক্ত বোঝা প্রতি মাসে 819 কোটি টাকার বেশি হবে বলে আশা করা হচ্ছে যেখানে প্রতি মাসে পেনশন হিসাবে বিতরণ করা মোট পরিমাণ এখন 4,408 কোটি টাকা, যা এখন এক দিনে বিতরণ করা হচ্ছে। গত তিন মাসের বকেয়া পরিশোধ করতে রাজ্য সরকারকে অতিরিক্ত 1,650 কোটি টাকা বহন করতে হবে।