লক্ষ্ণৌ, এসপি প্রধান অখিলেশ যাদব বুধবার বলেছেন যে উত্তর প্রদেশে ভারত ব্লকের সাফল্য হল অনগ্রসর শ্রেণী, দলিত এবং সংখ্যালঘুদের বিজয় এবং এটিকে পিডিএ কৌশল এবং জোটের প্রচেষ্টার জন্য দায়ী করেছে।

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, যিনি পিডিএ (পিচাদা, দলিত এবং আল্পসংখ্যাক) ঐক্যের তক্তা ধরে নির্বাচন করেছিলেন, বলেছেন ভোটাররা প্রমাণ করেছেন যে কোনও শক্তি এবং প্রতারণা জনগণের শক্তির চেয়ে বেশি শক্তিশালী নয়।

"প্রিয় উত্তর প্রদেশের বুদ্ধিমান ভোটাররা, রাজ্যে ভারতের ব্লকের বিজয়ও দলিত-বহুজন বিশ্বাসের জয় যা, পশ্চাৎপদ, সংখ্যালঘু, উপজাতি, 'অর্ধেক জনসংখ্যা' (মহিলা) এবং সকল অবহেলিত, শোষিত, নিপীড়িত। , উচ্চবর্ণের মধ্যে পিছিয়ে থাকা, সংবিধানকে বাঁচাতে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছে যা সমতা, সম্মান, আত্মসম্মান, মর্যাদাপূর্ণ জীবন এবং সংরক্ষণের অধিকার দেয়, "তিনি এক্স-এ বলেছিলেন।

ভারত ব্লক উত্তর প্রদেশে 80 টি আসনের মধ্যে 43 টি জিতেছে, এসপি 37 টি এবং কংগ্রেস ছয়টি আসন পেয়েছে।

"এটি পিডিএ আকারে অনগ্রসর-দলিত-সংখ্যালঘু-উপজাতি, 'অর্ধেক জনসংখ্যা' এবং উচ্চবর্ণের মধ্যে অনগ্রসরদের সেই শক্তিশালী জোটের জয়, যাকে আরও শক্তিশালী করেছে প্রতিটি বিভাগ ও শ্রেণির ভাল মানুষ তাদের সাথে। সহযোগিতা এবং অবদান,” তিনি বলেন, এটা নারীর মর্যাদার এবং কৃষক, শ্রমিক, ব্যবসায়ী ও ব্যবসায়ীদের নতুন আশার বিজয়।

এসপি প্রধান বলেছিলেন যে নির্বাচনের ফলাফলটিও সম্প্রীতি-প্রেমী, অন্তর্ভুক্ত-মনের, সমতাবাদী এবং সমাজের ইতিবাচক মানুষের বিজয়।

"এটি একটি নিরপেক্ষ, নিরপেক্ষ মিডিয়ার নিরন্তর, অক্লান্ত, নির্ভীক ও সৎ প্রচেষ্টার বিজয়। এটি সংবিধান-রক্ষকদের বিজয় যারা সংবিধানকে তাদের জীবনদাতা বলে মনে করে। এটি সাহসী ও সমর্থনকারীদের বিজয়, দরিদ্র ও গণতন্ত্র ইতিবাচক রাজনীতির এবং যারা সত্যিকারের এবং ভালো মনের মানুষ তাদের জয়।

"এটি ইন্ডিয়া ব্লক দল এবং পিডিএ কৌশলের জয়," তিনি বলেছিলেন।

"এবার জনগণ জয়ী হয়েছে, শাসকদের নয়। জনগণের জয় অব্যাহত থাকুক...!!! আপনারা আমাদের প্রতি যে আস্থা দেখিয়েছেন, আমরা তা সম্পূর্ণ দায়িত্বের সাথে বজায় রাখব এবং তা পূরণও করব। আন্তরিক ধন্যবাদ ও অসীম শুভেচ্ছা নতুন ইতিবাচক সময় দীর্ঘজীবী হোক! সে যুক্ত করেছিল.