সুনীল গুপ্তা, সহ-প্রতিষ্ঠাতা, MD এবং CEO-কে রিপোর্ট করে, Pawar AI ক্লাউড ব্যবসায়িক ইউনিটের মধ্যে কৌশলগত প্রচেষ্টার নেতৃত্ব দেবেন যাতে উদ্ভাবন চালানোর জন্য AI, ক্লাউড এবং প্ল্যাটফর্ম প্রযুক্তিগুলিকে উদ্ভাবন করা যায় এবং গ্রাহকদের কাছে উল্লেখযোগ্য মূল্য প্রদান করা যায়। উপর ফোকাস করবে।

গুপ্তা বলেন, "একসাথে, আমরা শুধু শক্তি এআই ক্লাউড ব্যবসায়িক ইউনিটে প্রবৃদ্ধিই চালাতে চাই না, বরং সত্যিকারের ডিজিটাল ভারতকে সক্ষম করার জন্য আমাদের প্রতিশ্রুতিকে আরও শক্তিশালী করার জন্য অপেক্ষা করছি।"

পাওয়ার কৌশলগত উদ্যোগগুলি যেমন AI-AS-A-A-Service (AIaaS), একটি প্ল্যাটফর্ম-এ-সার্ভিস (AIPaaS), AI সফ্টওয়্যার-এ-এ-সার্ভিস (AISaaS) এবং বড় ভাষা মডেল (LLM) তত্ত্বাবধান করবেন। শক্তি ক্লাউড ব্যবসায়িক ইউনিটের মধ্যে বাজার।

পাওয়ার বলেছেন, “আমি অত্যাধুনিক সমাধান প্রদান করতে এবং শক্তি এআই ক্লাউড ব্যবসায়িক ইউনিটে বৃদ্ধির পাশাপাশি Yota-এর প্রকৌশলীদের স্থানীয় ও বিশ্বব্যাপী বৃদ্ধি পেতে সাহায্য করার জন্য Yota-তে প্রতিভাবান দলের সাথে কাজ করার জন্য উন্মুখ। বিতরণ অব্যাহত থাকবে।"

বিশ্বের দ্রুততম NVIDIA H100 Tensor Core GPU দ্বারা চালিত - শক্তি ক্লাউড i হল ভারতের বৃহত্তম এবং দ্রুততম AI-HPC সুপার কম্পিউটার৷

Yotta, রিয়েল এস্টেট ডেভেলপার হিরানন্দানি গ্রুপের অংশ, পানভেল (নভি মুম্বাই) এবং গ্রেট নয়ডা (দিল্লি-এনসিআর) এর হাইপারস্কেল ডেটা সেন্টার পার্কগুলিতে ক্লো অঞ্চলগুলি পরিচালনা করে। Yotta এর মেঘ এছাড়াও Meity-তালিকাভুক্ত.