নয়াদিল্লি (ভারত), 1 মে: YFLO দিল্লী 27 এপ্রিল, 2024-এ অনুষ্ঠিত "কসমিক কোয়েস্ট: ISR এক্সপ্লোরার্স এক্সচেঞ্জ" এর দুর্দান্ত সাফল্যের সাথে উদ্ভাবন এবং মহাকাশ অনুসন্ধানের প্রতি উত্সর্গীকরণের প্রতি তার উত্সর্গ পুনঃনিশ্চিত করেছে৷ ইভেন্টটি বিশ্বের কাছে একটি চিত্তাকর্ষক ভ্রমণ ছিল৷ মহাকাশ অন্বেষণ, জ্ঞান এবং অনুপ্রেরণায় ভরা।

ISRO-এর মহাকাশযান অপারেশন এলাকার ডেপুটি ডিরেক্টর মিস নন্দিনী হরিনাথ সহ বিখ্যাত বিশেষজ্ঞরা, মিস চৈত্র রাও এবং মিসেস অনুরাধ প্রকাশ, ইউআর রাও স্যাটেলাইট সেন্টার, ISRO-এর প্রজেক্ট ডিরেক্টররা, তাদের গভীর জ্ঞানের মাধ্যমে দর্শকদের বিমোহিত করেছিলেন এবং মহাকাশ অনুসন্ধানের অভিজ্ঞতা।

ইভেন্টের একটি হাইলাইট ছিল "টিম কাইজেল" এর বিস্ময়কর উপস্থাপনা, যারা NASA HERC 2024 প্রতিযোগিতার জন্য ডিজাইন করা তাদের মানব-চালিত রোভ প্রদর্শন করেছিল ব্যতিক্রমী প্রতিভাবান ছাত্রদের দল। মহাকাশ অগ্রগামীদের পরবর্তী প্রজন্মকে লালন-পালনের জন্য ইভেন্টের প্রতিশ্রুতি আরও দৃঢ় হয়েছে টিম কাইজেল শিক্ষার্থীদের জন্য একটি ISRO সফরের ঘোষণার দ্বারা।

তথ্যপূর্ণ আলোচনা এবং উপস্থাপনা ছাড়াও, ইভেন্টটি শিশুদের জন্য ডিজাইন করা অনন্য প্ল্যানেটেরিয়াম অভিজ্ঞতা প্রদান করে, যা তাদেরকে মহাজাগতিকতার মধ্য দিয়ে একটি নিমজ্জিত ভ্রমণ প্রদান করে।

ইভেন্টের সাফল্যের প্রতি প্রতিফলন করে, YFLO দিল্লির চেয়ারপার্সন ড. পায়েল কানোদিয়া বলেন, "কসমিক কোয়েস্ট সহযোগিতা, উদ্ভাবন এবং অন্বেষণের অসীম সম্ভাবনার একটি অসাধারণ উদাহরণ হিসেবে দাঁড়িয়ে আছে। আমরা এমন সম্মানিত বক্তাদের আয়োজন করতে পেরে অবিশ্বাস্যভাবে গর্বিত। উদীয়মান স্থান উত্সাহীদের অসাধারণ কৃতিত্ব প্রদর্শন করে।"

আরো তথ্যের জন্য অনুগ্রহ করে পরিদর্শন করুন

https://www.instagram.com/yflodelhi?igsh=OGJ4eHUyMmp2YWFk

.