নয়াদিল্লি, কো-ওয়ার্কিং ফার্ম WeWork গ্লোবাল, যেটি মার্কিন যুক্তরাষ্ট্রে দেউলিয়া হওয়ার জন্য দায়ের করেছে, সম্ভাব্য বিনিয়োগকারীদের সাথে তার বিনিয়োগ নগদীকরণের জন্য তার সম্পূর্ণ 27 শতাংশ শেয়ার i WeWork ইন্ডিয়া বিক্রি করার জন্য আলোচনা করছে, সূত্র জানিয়েছে।

বেঙ্গালুরু-ভিত্তিক রিয়েল এস্টেট ফার্ম দূতাবাস গ্রুপ, যা WeWork ইন্ডিয়ার অবশিষ্ট 73 শতাংশ শেয়ার ধারণ করে, তারা যোগ করা তহবিল বাড়াতে কিছু শেয়ারহোল্ডিংও কমিয়ে দিতে পারে।

WeWork ইন্ডিয়া, যেটি 2017 সালে কার্যক্রম শুরু করেছিল, নতুন দিল্লি, বেঙ্গালুরু, মুম্বাই, গুরুগ্রাম নয়ডা, পুনে এবং হায়দ্রাবাদের 54টি স্থানে স্বাক্ষরিত সম্পদের 8 মিলিয়ন বর্গ ফি রয়েছে।

WeWork ইন্ডিয়া 2022-23 অর্থবছরে 1,400 কোটি টাকার টার্নওভার পোস্ট করেছে।

2021 সালের জুন মাসে, WeWork Global 27 শতাংশ শেয়ার বাছাই করতে WeWork ইন্ডিয়াতে USD 100 মিলিয়ন বিনিয়োগ করেছে। বিনিয়োগগুলি ভারতীয় ব্যবসায়কে COVID মহামারী চলাকালীন আর্থিক অসুবিধাগুলি কাটিয়ে উঠতে সহায়তা করেছিল, যা অফিসের বাজারকে মারাত্মকভাবে প্রভাবিত করেছিল।

যোগাযোগ করা হলে WeWork ইন্ডিয়ার সিইও করণ বিরওয়ানি মন্তব্য করতে রাজি হননি।

সূত্র জানায়, WeWork ইন্ডিয়া 'WeWork' ব্র্যান্ড ব্যবহার করা অব্যাহত রাখবে এমনকি i WeWork Global তার সম্পূর্ণ শেয়ার বিক্রি করে এবং ভারতের ব্যবসা থেকে প্রস্থান করে। ব্র্যান্ড নাম ব্যবহার করার জন্য WeWor ইন্ডিয়া কিছু ফি প্রদান করবে।

গত বছরের নভেম্বরে, WeWork গ্লোবাল মার্কিন যুক্তরাষ্ট্রে দেউলিয়া হওয়ার জন্য দাখিল করেছে এবং এর ব্যালেন্স শীটকে শক্তিশালী করতে ঋণ কমাতে একটি ব্যাপক পুনর্গঠন এবং পুনর্গঠন প্রক্রিয়া শুরু করেছে।

NYSE- তালিকাভুক্ত WeWork Inc বলেছিল যে মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে অবস্থিত তার কেন্দ্রগুলি কানাডা এই প্রক্রিয়ার অংশ হবে না।

সফ্টব্যাঙ্ক-সমর্থিত WeWork Inc, যা 2010 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং একসময় USD 4 বিলিয়ন মূল্যের ছিল, 2023 সালের প্রথমার্ধে USD 696 মিলিয়নের নিট ক্ষতির কথা জানিয়েছে।

WeWork ইন্ডিয়া বজায় রেখেছে যে মার্কিন ব্যবসায় উন্নয়ন কোনোভাবেই ভারতীয় কার্যক্রমকে প্রভাবিত করবে না।

"WeWork ইন্ডিয়া WeWork গ্লোবাল থেকে স্বাধীনভাবে কাজ করে, এবং আমাদের কার্যক্রম কোনভাবেই প্রভাবিত হবে না," বীরওয়ানি বলেছিলেন।

"এই সময়ের মধ্যে, আমরা অপারেটিং চুক্তির অংশ হিসাবে ব্র্যান্ড নাম ব্যবহার করার অধিকার ধরে রাখব, আমাদের সদস্যদের, বাড়িওয়ালাদের, যথারীতি অংশীদারদের সেবা করার সময়," তিনি জোর দিয়েছিলেন।