বেঙ্গালুরু, VST Zetor Pvt Ltd, VST Tillers Tractor Ltd এবং HTC Investments-এর মধ্যে একটি যৌথ উদ্যোগ, সোমবার উচ্চ হর্স-পাওয়ার রেঞ্জে তিনটি "সেরা-শ্রেণীর ট্রাক্টর" লঞ্চ করার ঘোষণা করেছে৷

41 থেকে 50 HP রেঞ্জে লঞ্চ করা তিনটি নতুন ট্রাক্টর হল VST Zator 4211, VST Zator 4511 এবং VST Zator 5011, কোম্পানিটি এক বিবৃতিতে জানিয়েছে। প্রযুক্তিগত একীকরণের কঠোর পরীক্ষার পর এই পণ্যগুলি VST এবং Zetor দ্বারা যৌথভাবে তৈরি করা হয়েছে। ভারতের কৃষক সম্প্রদায় থেকে মূল্যবান তথ্য নেওয়ার পর।

“ভারতে ভিএসটি জেটর প্ল্যান্টে তৈরি, এই ট্রাক্টরগুলিতে একটি দেশীয়ভাবে তৈরি শক্তিশালী, সেরা-ইন-ক্লাস ডিআই ইঞ্জিন, হেলিকাল গিয়ার এবং ভিজম্যাটিক হাইড্রলিক্স সহ সম্পূর্ণ ফিক্সড মেশ ট্রান্সমিশন রয়েছে৷ এর প্রশস্ত প্ল্যাটফর্ম, ডুয়াল ডায়াফ্রাম ক্লাচ সর্বোত্তম টার্নিং রেডিয়াস, অ্যাডজাস্টেবল প্রিমিয়াম সিট, ডুয়াল-অ্যাক্টিং পাওয়ার স্টিয়ারিং এবং অ্যারোডাইনামিক স্টাইলিং কাঙ্ক্ষিত আরামের সাথে পরিচালনার সহজতা নিশ্চিত করে,” এটি বলে।



তাঁর মতে, এই ট্রাক্টরগুলি জমি তৈরি থেকে শুরু করে ফসল কাটার পরের কাজ পর্যন্ত বিস্তৃত ব্যবহারের জন্য উপযুক্ত। এটি কৃষিতে সমস্ত প্রাথমিক সেকেন্ডারি লাঙল এবং ঢালাই অ্যাপ্লিকেশনের পাশাপাশি সমস্ত ভারী-শুল্ক অ-কৃষি ক্রিয়াকলাপের জন্য অত্যন্ত উপযুক্ত।



“এই ট্রাক্টরগুলির লঞ্চ একটি গুরুত্বপূর্ণ মাইলফলক কারণ এই মডেলগুলির মাধ্যমে আমরা ভারতের ট্রাক্টর শিল্পের 60 শতাংশ, অর্থাৎ উচ্চ HP বিভাগে প্রবেশ করছি৷ এই ট্রাক্টরগুলি আমাদের ব্র্যান্ডকে শক্তিশালী করতে সাহায্য করবে এবং আরও শক্তিশালী ট্র্যাক্টর পোর্টফোলিও তৈরি করবে VST বিস্তৃত কৃষি অ্যাপ্লিকেশন এবং ভৌগলিক বাজারের চাহিদা পূরণ করবে,” বলেছেন অ্যান্টনি চেরুকারা, এমডি, জেটর৷

তিনি বলেন যে ভিএসটি জেটর ব্যাপক গবেষণা এবং ভারতীয় কৃষক সম্প্রদায়ের প্রয়োজনীয়তা বোঝার পরে এই ট্রাক্টরগুলি চালু করেছে।