নয়াদিল্লি, দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (DMRC) ঘোষণা করেছে যে আসন্ন UPSC পরীক্ষাকে সামনে রেখে ফেজ-III বিভাগে ট্রেন পরিষেবা রবিবার সকাল 6 টা থেকে পাওয়া যাবে।

DMRC-এর প্রধান নির্বাহী পরিচালক (কর্পোরেট কমিউনিকেশন) অনুজ দয়াল শুক্রবার বলেছেন, ফেজ-III বিভাগে মেট্রো ট্রেন পরিষেবা, যা সাধারণত রবিবার সকাল 8 টায় শুরু হয়, 16 জুন সকাল 6 টায় শুরু হবে।

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন UPSC দ্বারা অনুষ্ঠিত সিভিল সার্ভিস (প্রিলিম) পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের সুবিধার্থে এই ব্যবস্থা করা হচ্ছে, তিনি যোগ করেছেন।

ফেজ-III বিভাগে দিলশাদ গার্ডেন-শহীদ স্থল, নয়ডা সিটি সেন্টার-নয়ডা ইলেকট্রনিক সিটি, মুন্ডকা-ব্রিগেডিয়ার হোশিয়ার সিং, বদরপুর বর্ডার-রাজা নাহার সিং (বল্লভগড়), মজলিস পার্ক-শিব বিহার, জনকপুরি ওয়েস্ট-বোটানিক্যাল গার্ডেন এর মধ্যে ট্রেন চলাচল করে। , এবং ধানসা বাস স্ট্যান্ড-দ্বারকা।

অন্যান্য বিভাগগুলিতে মেট্রো পরিষেবাগুলি সকাল 6 টা থেকে তাদের স্বাভাবিক সময়সূচী অনুসারে চলবে, দয়াল বলেছেন।

বৃহস্পতিবার, ন্যাশনাল ক্যাপিটাল রিজিওনাল ট্রান্সপোর্ট কর্পোরেশন (এনসিআরটিসি) বলেছে যে আসন্ন ইউপিএসসি পরীক্ষাকে সামনে রেখে রবিবার সকাল 6 টা থেকে রাত 10 টা পর্যন্ত নমো ভারত ট্রেন পরিষেবা উপলব্ধ থাকবে।

এনসিআরটিসি আঞ্চলিক র‌্যাপিড ট্রানজিট সিস্টেম (আরআরটিএস) করিডোরের আশেপাশে অবস্থিত কেন্দ্রগুলিতে পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের সুবিধার্থে সকাল 8টার পরিবর্তে সকাল 6টা থেকে পরিষেবাগুলি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।

বর্তমানে, নমো ভারত ট্রেনগুলি গাজিয়াবাদের সাহিবাদ থেকে মোদী নগর উত্তর পর্যন্ত RRTS করিডোরে চলাচল করে। নমো ভারত এর পরিচালনা বিভাগের আশেপাশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, যেখানে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষা প্রায়ই অনুষ্ঠিত হয়।