এসএমপিএল

মস্কো [রাশিয়া], 4 জুলাই: 29শে জুন, 2024-এ, রাশিয়াতে এমবিবিএস অধ্যয়নের জন্য সেরা মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে একটি, Tver স্টেট মেডিকেল ইউনিভার্সিটি 2024 সালের গ্র্যাজুয়েট ক্লাসের উল্লেখযোগ্য কৃতিত্বগুলিকে একটি জমকালো সমাবর্তন অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করেছে। এই ইভেন্টটি শুধুমাত্র নতুন স্নাতকদের জন্য একটি মাইলফলক ছিল না বরং চিকিৎসা শিক্ষায় শ্রেষ্ঠত্বের প্রতি বিশ্ববিদ্যালয়ের উত্সর্গের একটি প্রমাণও ছিল, যা রাশিয়ার একটি শীর্ষস্থানীয় মেডিকেল বিশ্ববিদ্যালয় হিসাবে এর সুনামকে মজবুত করে।

স্নাতকদের অধ্যবসায় এবং কঠোর পরিশ্রমকে স্বীকৃতি দিয়ে এই অনুষ্ঠানটি গর্ব ও কৃতিত্বের অনুভূতিতে উদ্ভাসিত হয়েছিল যখন তারা চিকিৎসা পেশায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে। ইভেন্টটি উল্লেখযোগ্য গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, যার মধ্যে চিচানোভস্কায়া লেস্যা ভাসিলিভনা, টভার স্টেট মেডিকেল ইউনিভার্সিটির রেক্টর; মুরাশোভা লাদা আনাতোলিয়েভনা, একাডেমিক অ্যাফেয়ার্সের ভাইস রেক্টর; সোকোলভ সের্গেই আলেকজান্দ্রোভিচ, শিক্ষামূলক কাজ এবং যুব নীতির ভাইস-রেক্টর; এবং কুজনেতসোভা আনজেলিকা আলিমোভনা, রেক্টরের উপদেষ্টা এবং রাশিয়ান ভাষা বিভাগের প্রধান। বিশেষ অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন রাস এডুকেশনের পরিচালক মিজানুর রহমান চৌধুরী।

সমাবর্তন শুরু হয়েছিল চিচানোভস্কায়া লেস্যা ভাসিলিভনার উষ্ণ অভ্যর্থনার মাধ্যমে, যিনি স্নাতকদের আন্তরিক অভিনন্দন এবং জ্ঞান ও উৎসাহের কথা শেয়ার করেছিলেন। তার অনুপ্রেরণামূলক মূল বক্তৃতায়, তিনি চিকিত্সা ক্ষেত্রে উত্সর্গ এবং শ্রেষ্ঠত্বের গুরুত্বের উপর জোর দেন, স্নাতকদের তাদের ভবিষ্যত ক্যারিয়ারে এই মূল্যবোধগুলি বহন করার আহ্বান জানান। তিনি অভিভাবকদের অভিনন্দন জানান তাদের এই শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে তাদের প্রচেষ্টার জন্য।

অন্যান্য সম্মানিত বক্তারা স্নাতকদের স্থিতিস্থাপকতা এবং চিকিৎসা জগতে একটি ইতিবাচক প্রভাব ফেলতে প্রতিশ্রুতির জন্য তাদের গর্ব ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। অনুষ্ঠানের হাইলাইট ছিল ডিপ্লোমা প্রদান, যা Tver স্টেট মেডিকেল ইউনিভার্সিটিতে একাডেমিক এবং ব্যবহারিক প্রশিক্ষণের একটি কঠোর ছয় বছরের যাত্রার সমাপ্তি চিহ্নিত করে। এই গুরুত্বপূর্ণ উপলক্ষটি স্বাস্থ্যসেবা পেশাদার হিসাবে স্নাতকদের প্রতিশ্রুতিশীল ক্যারিয়ারের সূচনার প্রতীক, যা বিশ্বব্যাপী চিকিৎসা সম্প্রদায়ে অবদান রাখতে প্রস্তুত।

এই বছর, Rus Education, বিশ্ববিদ্যালয়ের দীর্ঘস্থায়ী অংশীদার, Tver স্টেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে 300 জন শিক্ষার্থীকে ভর্তি করবে, রাশিয়ায় এমবিবিএস করতে ইচ্ছুক ভারতীয় শিক্ষার্থীদের জন্য রাশিয়ার সেরা মেডিকেল বিশ্ববিদ্যালয় হিসাবে এটির মর্যাদা পুনঃনিশ্চিত করবে। ভারত জুড়ে 11টি শহরে অনুষ্ঠিত সাম্প্রতিক রাশিয়ান শিক্ষা মেলা 2024-এ, কুজনেতসোভা আনজেলিকা এবং নেক্রাসোভা আন্না সহ Tver স্টেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উচ্চ-স্তরের প্রতিনিধিরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। এই ইভেন্টটি তাৎপর্যপূর্ণ ছিল কারণ এটি COVID-19 মহামারীর পর প্রথমবারের মতো চিহ্নিত হয়েছিল যে Tver স্টেট মেডিকেল ইউনিভার্সিটির একটি প্রতিনিধি দল ভারতে মেলায় যোগ দিয়েছিল, আন্তর্জাতিক শিক্ষাগত সহযোগিতাকে শক্তিশালী করে এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগগুলি প্রদর্শন করে।

2024 সালের ক্লাসের জন্য Tver স্টেট মেডিক্যাল ইউনিভার্সিটির গ্র্যান্ড সমাবর্তন অনুষ্ঠানটি কেবল একাডেমিক কৃতিত্বের উদযাপনই ছিল না বরং বিশ্বব্যাপী শিক্ষাগত অংশীদারিত্ব বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়ের চলমান অঙ্গীকারেরও প্রতীক ছিল। ইভেন্টটি পরিবার, অনুষদ এবং বিশিষ্ট অতিথিদের কাছ থেকে আনন্দের করতালি এবং উল্লাসের সাথে শেষ হয়, যা চিকিৎসা ক্ষেত্রে স্নাতকদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য মঞ্চ তৈরি করে।

যে সকল ছাত্র-ছাত্রীরা Tver স্টেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চায় তারা তাদের অফিসিয়াল ভর্তি অংশীদার, Rus Education, তাদের ওয়েবসাইটে www.ruseducation.in অথবা কল করে যোগাযোগ করতে পারে ছাত্র হেল্পলাইন নম্বর 18008333338.