নয়াদিল্লি, সুইডিশ কলার আইডেন্টিফিকেশন অ্যাপ Truecaller এবং গুরুগ্রাম পুলিশ নাগরিকদের জন্য একটি নিরাপদ সাইবারস্পেস প্রতিষ্ঠা এবং সাইবার অপরাধের বিরুদ্ধে লড়াই করার জন্য সম্মিলিতভাবে কাজ করার জন্য হাত মিলিয়েছে, মঙ্গলবার জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে।

Truecaller, গুরুগ্রাম পুলিশের সাথে একসাথে, সাইবার জালিয়াতি প্রতিরোধ এবং অনলাইন ক্ষতির রিপোর্ট করার বিষয়ে নাগরিকদের শিক্ষিত করতে সাইবারওয়াইজ প্রশিক্ষণ সেশনের আয়োজন করবে, তম যৌথ বিবৃতিতে বলা হয়েছে।

এছাড়াও, Truecaller কম্বা ছদ্মবেশ জালিয়াতির জন্য যাচাইকৃত পুলিশ যোগাযোগ নম্বরগুলিকে অন্তর্ভুক্ত করে তার সরকারি ডিরেক্টরি পরিষেবা i গুরুগ্রামকে প্রসারিত করেছে।

"এই ইন্টিগ্রেশন ব্যবহারকারীদের সহজে যাচাইকৃত নম্বর সনাক্ত করতে সক্ষম করবে যার ফলে ছদ্মবেশী স্ক্যামের শিকার হওয়ার ঝুঁকি হ্রাস পাবে," বিবৃতিতে যোগ করা হয়েছে৷

এটি আরও বলেছে যে Truecaller এবং গুরুগ্রাম পুলিশ Utkrisht Societ for Safety, হরিয়ানা পুলিশের একটি অলাভজনক উদ্যোগকে সমর্থন করবে।

"সাইবার জালিয়াতির চলমান চ্যালেঞ্জগুলি উদ্বেগজনক, কারণ গুরুগ্রাম পলিসি প্রতিদিন প্রায় 100-120টি অভিযোগ পায়, সাইবার জালিয়াতির কারণে গড় মাসিক 4 কোটি টাকা ক্ষতি হয়," বলেছেন নীতি জৈন, ডেপুটি কমিশনার অফ পলিক (সাইবার স্টাফ), দক্ষিণ। গুরুগ্রাম।

Truecaller এর আগে অনলাইন জালিয়াতি প্রতিরোধের জন্য দিল্লি এবং আসাম পুলিশের সাথে চুক্তি করেছে।