বিশাখাপত্তনম, তেলেগু দেশম পার্টি 2018 সালে এনডিএ ত্যাগ করা একটি ভুল ছিল না, দলের সিনিয়র নেতা এবং প্রাক্তন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী পি অশোক গজপতি রাজু বলেছেন।

তিনি বলেছিলেন যে আঞ্চলিক দলের পক্ষে জোটে (এনডিএ) পুনরায় যোগ দেওয়া উপযুক্ত কারণ বিজেপি বলছে যে এটি অন্ধ্র প্রদেশের জন্য "কিছু" করবে।

ভিজিয়ানগরম রাজপরিবারের বংশধর বলেছেন যে তিনি রাজনীতি থেকে অবসর নেননি তবে স্বাস্থ্যগত কারণে বর্তমান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন।

তাঁর মেয়ে অদিতি ভিজিয়ানগরম বিধানসভা আসন থেকে বর্তমান ওয়াইএসআর কংগ্রেস বিধায়ক কোলাগাতলা বীরভদ্র স্বামীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রাক্তন মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর নেতৃত্বাধীন দল টিকিট প্রত্যাখ্যান করার পরে প্রাক্তন টিডিপি বিধায়ক মিসাল গীতা স্বতন্ত্র হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে অদিতি কিছু হেডওয়াইন্ডের মুখোমুখি হতে পারেন। ) ভুল ছিল. কারণ সেই সময়ে যা ঘটেছিল, সেই আইনে (এপি পুনর্গঠন আইন) কিছু প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যা সমাধান করা দরকার ছিল। কিছু প্রতিশ্রুতি আংশিকভাবে পূরণ করা হয়েছিল, তাই আমরা কিছুটা অধৈর্য ছিলাম, সম্ভবত, এটির গতিতে,” রাজ বলেছিলেন। অন্ধ্র প্রদেশের অবশিষ্ট রাজ্যের জন্য "বিশেষ বিভাগের মর্যাদা" দিতে অস্বীকার করার কারণে লোকসভায় এনডিএ সরকার। এবং অন্যান্য অনেক সমস্যা।

ছয় বছরের ব্যবধানের পরে, টিডিপি এনডিএতে ফিরে এসে বলে যে এটি কেন্দ্রে ক্ষমতায় আসবে, যা রাজ্যকে উন্নয়নের ক্ষেত্রে সাহায্য করবে।

রাজু বলেন, অন্ধ্রপ্রদেশ পুনর্গঠন আইনে 11টি প্রতিষ্ঠানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যেমন আইআইএম এবং এনআইটি এবং অন্যান্য, যার জন্য জমি বরাদ্দ করা হয়েছিল।

যাইহোক, রাজ্যের জনগণ একটি "অকার্যকর সরকার এবং একটি সময় পাস সরকার" আনার সিদ্ধান্ত নিয়েছে যা প্রতিষ্ঠানগুলির অগ্রগতিতে প্রভাব ফেলবে, তিনি বর্তমান ওয়াইএসআর কংগ্রেস সরকারকে লক্ষ্য করে বলেছিলেন। কেন টিডিপি যোগদান করার সিদ্ধান্ত নিয়েছে তা জানতে চাইলে এনডিএ, রাজু বলেছিলেন যে যদিও ইউপি সরকার 2014 সালে এপি পুনর্গঠন আইন নিয়ে এসেছিল, এটি তা বাস্তবায়ন করতে পারেনি, যখন বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল যে তারা রাজ্যে এপি পুনর্গঠন আইন প্রয়োগ করবে। উন্নয়নে সহায়তা প্রদান করবে।

ওয়াইএসআরসিপি সরকারকে লক্ষ্য করে, তিনি অভিযোগ করেন যে বিশাখাপত্তনমের জন্য নির্মিত ভোগাপুরম বিমানবন্দরের কাজ যতটা দ্রুত হওয়া উচিত ততটা এগোচ্ছে না।

তিনি বলেছিলেন যে তার রাজনৈতিক কর্মজীবনের সবচেয়ে সন্তোষজনক বিষয় ছিল যে তার বংশ, তার পূর্বপুরুষদের থেকে, তেলেগু সংস্কৃতির গৌরব রক্ষা করতে সক্ষম হয়েছিল।

তিনি বলেন, ভিজিয়ানগরম, তেলেগুর সাংস্কৃতিক রাজধানী হিসেবে বিবেচিত, প্রাচীনতম সঙ্গীত কলেজ এবং সংস্কৃত ও প্রাচ্য ভাষা প্রতিষ্ঠানের আবাসস্থল।