প্রোভিডেন্স [গায়ানা], গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে বৃষ্টির কারণে, রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া তাদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের লড়াইয়ে জস বাটলারের ইংল্যান্ডকে পরাস্ত করতে চায়। যাইহোক, আবহাওয়া 2022 সালের টুর্নামেন্ট ফাইনালের এই উচ্চ প্রত্যাশিত রিম্যাচটি ব্যাহত করার হুমকি দেয়।

আজ এর আগে, বৃহস্পতিবারের জন্য নির্ধারিত গুরুত্বপূর্ণ ম্যাচটি অনিশ্চয়তার সৃষ্টি করে গায়ানার মধ্য দিয়ে বৃষ্টি বয়ে গেছে।

বৃষ্টির খেলায় বাধা পড়লে, সুপার এইট গ্রুপে শীর্ষে থাকা ভারত ফাইনালে উঠবে, যেখানে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড বাদ পড়বে।

ম্যাচ-আপটি T20I টাইটানদের লড়াইকে হাইলাইট করে, যেখানে ইংল্যান্ড টানা দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের লক্ষ্য নিয়েছিল এবং ভারত তাদের আগের পরাজয়ের জন্য মুক্তি চায়। দ্য মেন ইন ব্লু অ্যাডিলেডে 2022 সালের টুর্নামেন্টের চূড়ান্ত চারের লড়াইয়ে একই প্রতিপক্ষের কাছে 10-উইকেটের নির্মম হারের প্রতিশোধ নিতে চায়।

সেমিফাইনাল দুটি শক্তিশালী উদ্বোধনী জুটির মধ্যে একটি শোডাউনের প্রতিশ্রুতি দেয়: ভারতের 'রো-কো' জুটি রোহিত শর্মা এবং বিরাট কোহলি বনাম ইংল্যান্ডের জস বাটলার (ছয় ইনিংসে 191 রান) এবং ফিল সল্ট (ছয় ইনিংসে 183 রান)।

যাইহোক, নকআউটে খেলার চাপ ভারতের জন্য একটি ভিন্ন ধরনের চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়, যারা সেমিফাইনাল/ফাইনাল যোগ্যতার পর প্রায় প্রতি বছরই আইসিসি ট্রফি থেকে বঞ্চিত হয়।

ইএসপিএনক্রিকইনফো অনুসারে, আইসিসির একজন মুখপাত্রের মতে, ওভারগুলি কেবলমাত্র 2:40 পিএম থেকে শুরু হবে, সকাল 10:30 টায় নির্ধারিত শুরুর 250 মিনিট পরে। 10-ওভারের ম্যাচের জন্য, খেলাটি স্থানীয় সময় বিকাল 4:14-এর মধ্যে শুরু হতে হবে, মুখপাত্র যোগ করেছেন, ESPNCricinfo অনুসারে।

বিশ্ব আবহাওয়া অনুসারে, এটি বর্তমানে আংশিক মেঘলা এবং গায়ানার জর্জটাউনে 24 ডিগ্রি সেলসিয়াস। স্থানীয় সময় সকাল 9 টায়, সকাল 10:30 AM শুরু হওয়ার আগে, গায়ানায় হালকা এবং হালকা বৃষ্টি হতে পারে। বিকেল ৪টা পর্যন্ত প্রতি ঘণ্টায় হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে, এরপর দিনের বাকি সময় আবহাওয়া আংশিক মেঘলা থাকবে।

ম্যাচের সময়ের কারণে ভারতকে গায়ানা সেমিফাইনাল বরাদ্দ করা হয়েছে, কারণ সকাল 10:30 AM স্থানীয় সময় স্লট, ভারতীয় মান সময় 8 PM এর সাথে সামঞ্জস্যপূর্ণ, এটি আরও টিভি-বান্ধব। ইএসপিএনক্রিকইনফো অনুসারে, 29 জুন, বার্বাডোসের ব্রিজটাউনে নির্ধারিত ফাইনালটি স্থানীয় সময় সকাল 10 টায় শুরু হবে, যা ভারতে সন্ধ্যা 7:30-এ অনুবাদ করা হবে।

দ্বিতীয় সেমিফাইনালের জন্য কোনো রিজার্ভ ডে থাকবে না। তবে, টুর্নামেন্টের সময়সূচীর সীমাবদ্ধতার কারণে ম্যাচের জন্য অতিরিক্ত 250 মিনিট খেলার সময় বরাদ্দ করা হয়েছে। সেমিফাইনাল দুটির জন্য যদি একটি রিজার্ভ ডে বরাদ্দ করা হতো, তাহলে সেই খেলা এবং ফাইনালের মধ্যে পুনরুদ্ধার এবং অনুশীলনের জন্য শুধুমাত্র একটি দিনের ব্যবধান বোঝানো হতো।

অবিরাম বৃষ্টি হলে দ্বিতীয় সেমিফাইনাল কঠিন চাপের মুখোমুখি হতে পারে কারণ নিয়ম অনুযায়ী, উভয় দল কমপক্ষে 10 ওভার ব্যাট করলেই ফলাফল নির্ধারণ করা যেতে পারে। বেশিরভাগ টি-টোয়েন্টি খেলায়, দ্বিতীয় ব্যাট করা দলগুলিকে ফলাফল তৈরি করতে কমপক্ষে পাঁচ ওভার ব্যাট করতে হবে। এই সিস্টেমটি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশিরভাগ ম্যাচের জন্য প্রযোজ্য ছিল এবং অস্ট্রেলিয়ায় 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপের নকআউট গেমগুলির ক্ষেত্রেও এটি ছিল।