স্টার স্পোর্টসে কথা বলতে গিয়ে, পাঠান কোহলির এই অনুষ্ঠানে ওঠার ক্ষমতার উপর আস্থা প্রকাশ করেছিলেন। "তিনি জানেন কিভাবে বড় ম্যাচে উঠে দাঁড়াতে হয়, তাই না? এটাই তাকে সত্যিই বিশেষ করে তোলে," পাঠান জোর দিয়ে বলেন।

"সে একজন বিশেষ খেলোয়াড় এবং আমি নিশ্চিত যে সে তার হাত তুলে বলবে ঠিক আছে, আমি টিম ইন্ডিয়ার জন্য এটি করতে যাচ্ছি। যখন সময় আসে, বিশেষ করে বড় ম্যাচে, আমরা সবসময় বিরাট কোহলির পারফর্ম করতে দেখেছি। শুধু অপেক্ষা করুন এবং দেখুন, তিনি অবশ্যই সেই শটগুলি ব্যবহার করবেন কারণ, দেখুন, নিউইয়র্কের পরিস্থিতিগুলি অন্যরকম হবে এবং আপনি একজন সত্যিকারের বিরাট কোহলিকে দেখতে পাবেন সামনে।"

পাঠানের আশাবাদ ভিত্তিহীন নয়। কোহলির একটি ইতিহাস রয়েছে যখন এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ, এবং গ্রুপ পর্বে তার আক্রমণাত্মক পদ্ধতি, উল্লেখযোগ্য স্কোর না পাওয়া সত্ত্বেও, প্রথম দিকে বোলারদের অস্থির করার জন্য ডিজাইন করা একটি কৌশলগত পরিবর্তনের ইঙ্গিত দেয়। ভক্তরা, যারা তার আইপিএল শোষণের কথা মনে করিয়ে দেওয়ার এই আক্রমনাত্মক মানসিকতার জন্য আকাঙ্ক্ষিত, তারা শেষ পর্যন্ত আফগানিস্তানের বিপক্ষে এটির প্রতিফল দেখতে পাবে।

যাইহোক, ভারতের ব্যাটিং লাইনআপ আফগানিস্তানের রশিদ খান, নুর আহমদ এবং মোহাম্মদ নবীর নেতৃত্বে একটি শক্তিশালী স্পিন চ্যালেঞ্জের মুখোমুখি।

ভারতের আরেক প্রাক্তন খেলোয়াড়, আম্বাতি রায়ডু ভারত কীভাবে রশিদ খানের সাথে যোগাযোগ করতে পারে সে সম্পর্কে অন্তর্দৃষ্টি প্রদান করেছেন, যিনি ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের পরে অস্ত্রোপচারের পরে তার প্রাণঘাতী হননি।

"আমি মনে করি রশিদ খানের বিরুদ্ধে সবচেয়ে বড় চ্যালেঞ্জ তার বিরুদ্ধে খুব আক্রমণাত্মক হওয়ার চেষ্টা করা। সেখানেই আপনি সমস্যায় পড়েন," রায়ডু ব্যাখ্যা করেছিলেন। "একজন ব্যাটসম্যান হিসাবে, আপনাকে কেবল সেই আলগা বলের জন্য অপেক্ষা করতে হবে এবং সেগুলিকে পুঁজি করতে হবে। তার ইনজুরির পরে, আমি মনে করি না যে তার গতি একই রকম। তাই, আপনার কাছে এখন যথেষ্ট সময় আছে, এবং লোকেরা রশিদকে অনুসরণ করছে। এছাড়াও, ভারতীয় ব্যাটসম্যানরা তাকে খুব ভালো করে চেনেন।"

রায়ডুর বিশ্লেষণ রশিদের বিরুদ্ধে আরও পরিমাপিত পদ্ধতির পরামর্শ দেয়, তার গতিতে যে কোনও হ্রাসকে কাজে লাগিয়ে এবং বিরল ত্রুটিগুলিকে পুঁজি করে। এই কৌশলগত মানসিকতা, কোহলির প্রত্যাশিত পুনরুত্থানের সাথে মিলিত, ভারতের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে কারণ তারা আফগানিস্তানের স্পিন হুমকি নেভিগেট করে।