মুম্বাই, সান মোবিলিটি বুধবার 2030 সালের মধ্যে একটি ব্যাটারি অদলবদল পরিকাঠামো নেটওয়ার্ক স্থাপন ও স্থাপনের জন্য ইন্ডিয়ানঅয়েলের সাথে একটি কৌশলগত সহযোগিতা এবং একটি যৌথ উদ্যোগ ঘোষণা করেছে।

যৌথ উদ্যোগটি আগামী তিন বছরে 40+ শহরে 10,000 ব্যাটারি সোয়াপিং স্টেশন স্কেল করার আশা করছে এবং 'ব্যাটারি অ্যাজ এ সার্ভিস' (BaaS) সহ দুই, তিনটির পাশাপাশি ছোট চার চাকার গাড়িতে বৈদ্যুতিক গতিশীলতাকে নিরবিচ্ছিন্নভাবে গ্রহণ করতে সক্ষম করবে। গতিশীলতা সমাধান, কোম্পানি একটি বিবৃতিতে বলেছে।

JV সারা দেশে ইন্ডিয়ানঅয়েলের 37,000 টিরও বেশি জ্বালানী স্টেশনের নেটওয়ার্ককে একত্রিত করেছে, SUN মোবিলিটির ব্যাটারি অদলবদল প্রযুক্তি এটিকে প্রচলিত জ্বালানী স্টেশনগুলির মতো অ্যাক্সেসযোগ্য করে তুলেছে।

এইভাবে এটি সারা দেশে সুবিধাজনকভাবে BaaS অফার করার মাধ্যমে গ্রাহকের EV অভিজ্ঞতাকে প্রবাহিত করবে এবং ব্যাটারি খরচ, রক্ষণাবেক্ষণ, প্রতিস্থাপন এবং চার্জিং সময়ের উদ্বেগ দূর করবে।

বিবৃতি অনুসারে, SUN মোবিলিটি বর্তমানে দেশের 20টি শহরে 25,000টিরও বেশি বৈদ্যুতিক যানকে সমর্থন করে, 630টিরও বেশি স্টেশন এবং 50,000+ স্মার্ট ব্যাটারি ব্যবহার করে যা প্রতি মাসে এক মিলিয়নেরও বেশি অদলবদল করে এবং বিভিন্ন টু-হুইলার গ্রাহকদের সেবা প্রদান করে।

"আমরা ব্যাটারি অদলবদল করার জন্য বিশ্বের শীর্ষস্থানীয় ওপেন আর্কিটেকচার প্ল্যাটফর্ম তৈরি করেছি যা নির্বিঘ্নে একাধিক OEM জুড়ে বিভিন্ন বৈদ্যুতিক গাড়ির ফর্ম ফ্যাক্টরকে সমর্থন করে এবং বিশ্বের শীর্ষস্থানীয় শক্তি সংস্থাগুলির সাথে অংশীদারিত্বে বিশ্বব্যাপী স্থাপন করছি," বলেছেন চেতন মাইনি, সহ-প্রতিষ্ঠাতা এবং SUN মোবিলিটির চেয়ারম্যান .