~ থিম: স্থিতিস্থাপক আজ, টেকসই আগামীকাল ~ 1লা, 2রা এবং 3রা 2024 SSVM ওয়ার্ল্ড স্কুল, কোয়েম্বাটোরে

কোয়েম্বাটোর, ভারত, 11 ই জুলাই, 2024: শ্রী সরস্বতী বিদ্যাহ মন্ধীর (SSVM) প্রতিষ্ঠানগুলি 1 থেকে 3 সেপ্টেম্বর, 2024 পর্যন্ত SSVM ওয়ার্ল্ড স্কুল, কোয়েম্বাটোরে তিন দিনের ট্রান্সফর্মিং ইন্ডিয়া কনক্লেভ 2024 এর তৃতীয় সংস্করণের আয়োজন করতে প্রস্তুত৷ 25 বছরের শিক্ষাগত উৎকর্ষের একটি উল্লেখযোগ্য চিহ্ন হিসেবে, SSVM গ্রুপ অফ ইনস্টিটিউশন 2022 সালে SSVM ট্রান্সফর্মিং ইন্ডিয়া কনক্লেভের আয়োজন করা শুরু করে। এই বছর এর 3য় সংস্করণ শুরু হওয়ার সাথে সাথে, এই কনক্লেভ নেতৃস্থানীয় চিন্তাবিদ, উদ্যোগী মন এবং যারা ভারতের ভবিষ্যতকে আলোকিত করার জন্য গঠন করে তাদের সমাবেশ করে। প্রভাবশালী উদ্যোগ।

কনক্লেভটি 2টি মর্যাদাপূর্ণ পুরষ্কার, যেমন অনুপ্রেরণামূলক গুরু পুরস্কার, সারাদেশের 25 জন শিক্ষককে তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য সম্মানিত করার জন্য গর্বিত; এবং স্টুডেন্টপ্রেনিউর পুরষ্কার শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তা মনোভাব জাগিয়ে তোলে। কনক্লেভের বিগত 2 সংস্করণগুলি দেশের কিছু তারকা নামগুলিকে গর্বের সাথে হোস্ট করেছে, যেমন মিঃ নাম্বি নারায়ণ, মিঃ চেতন ভগত, মিঃ হারুন রবার্ট, মিঃ সোনম ওয়াংচুক, মিঃ আমান গুপ্ত এবং আরও কয়েকজন নেতা। অর্জনকারী এবং সমস্ত ক্ষেত্রে অবদানকারী।এই বছরের থিম রেসিলিয়েন্ট টুডে, সাসটেইনেবল টুমরো! তিন দিনব্যাপী কনক্লেভে চিন্তা-উদ্দীপক স্পিকার সেশন, বিশেষভাবে কিউরেটেড ওয়ার্কশপ, পুরস্কার অনুষ্ঠান এবং মনোমুগ্ধকর বিনোদন অনুষ্ঠান রয়েছে যা তিন দিনের অনুষ্ঠানের সময়সীমার জন্য নির্ধারিত হয়।

ডঃ মণিমেকলাই মোহন, প্রতিষ্ঠাতা, এসএসভিএম ইনস্টিটিউশনস, যিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন যে নতুন বিশ্বে অভিযোজিত হয়ে শিক্ষার ভবিষ্যতকে আলিঙ্গন করা এবং শিক্ষার দিগন্ত প্রসারিত করা, “এসএসভিএম ট্রান্সফর্মিং ইন্ডিয়া কনক্লেভের লক্ষ্য হল কৌতূহল জাগানো এবং ভবিষ্যতের নেতাদের অনুপ্রাণিত করা। ভারত। এই বছরের থিম শুধু পরিবেশগত দায়িত্বের বাইরে চলে যায়। এটি বিশ্বাস করে যে সত্যিকারের স্থায়িত্বের জন্য জীবনের সমস্ত দিক যেমন মানসিক, শারীরিক, মানসিক এবং পরিবেশগত স্থিতিস্থাপকতা তৈরি করা প্রয়োজন। এই সমস্ত ক্ষেত্রগুলিতে স্থিতিস্থাপকতাকে শক্তিশালী করার মাধ্যমে, এটি একজনকে শুধুমাত্র বর্তমান বাধাগুলি অতিক্রম করার জন্যই প্রস্তুত করে না বরং এমন একটি ভবিষ্যত গড়ে তোলে যেখানে প্রত্যেকে উন্নতি করতে পারে।"

ছাত্র এবং শিক্ষকদের সম্মান করার জন্য ডিজাইন করা দুটি বিশিষ্ট পুরস্কার রয়েছে। শিক্ষার্থীদের জন্য, 'স্টুডেন্টপ্রেনিউর অ্যাওয়ার্ডস 2024' শিক্ষার্থীদের উদ্যোক্তা মনোভাবকে উত্সাহিত করার জন্য একটি প্ল্যাটফর্ম দেওয়ার লক্ষ্য। শিক্ষার্থীরা, তাদের শিক্ষাগত পটভূমি নির্বিশেষে, সহজেই SSVM-এর ওয়েবসাইটে তাদের ধারনা নিবন্ধন করতে পারে এবং একটি প্ররোচিত পিচ উপস্থাপনা সহ তাদের ব্যবসায়িক ধারণা/ধারণার প্রয়োজনীয় বিবরণ পূরণ করতে পারে। অংশগ্রহণের মাধ্যমে, তারা তাদের ধারণাগুলিকে নতুন উচ্চতায় উন্নীত করার, দেশব্যাপী দৃশ্যমানতা অর্জন করার এবং Rs. পর্যন্ত নগদ পুরস্কার জেতার সুযোগ পায়৷ ১ লাখ।নিবন্ধনের লিঙ্ক: https:svmtransformingindia.com/studentpreneur-award/

শিক্ষকদের জন্য, 'অনুপ্রেরণামূলক গুরু পুরষ্কার 2024'-এর লক্ষ্য সমাজের ভবিষ্যত গঠনের প্রতি শিক্ষকদের উৎসর্গকে স্বীকৃতি দেওয়া এবং উদযাপন করা। যে শিক্ষকরা বিশ্বাস করেন যে তাদের ছাত্রদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলার ক্ষমতা রয়েছে তাদের পুরষ্কারের জন্য নিজেদের মনোনীত করতে উত্সাহিত করা হয় এবং শিক্ষার্থীরাও এমন শিক্ষকদের মনোনীত করতে পারে যাদের তারা স্বীকৃতির যোগ্য বলে মনে করে।

নিবন্ধনের লিঙ্ক: https:svmtransformingindia.com/#awardsট্রান্সফর্মিং ইন্ডিয়া কনক্লেভ 2024-তে উদ্যোক্তা এবং শিল্প নেতাদের একটি উল্লেখযোগ্য লাইন আপ রয়েছে যারা তাদের নিজ নিজ বিষয়ে জ্ঞান এবং দক্ষতা শেয়ার করবেন। এই অন্তর্ভুক্ত

মিঃ রেভান্ত হিমাৎসিংকা - ফুড ফার্মার, ডাঃ শশী থারুর, মিসেস শোমা চৌধুরী, মিসেস পালকি শর্মা, ডাঃ শ্রীমথি কেসান, মিঃ শ্রীকান্ত বোল্লা, মিসেস কাবেরী, মিঃ অরুণ কৃষ্ণমূর্তি, মিঃ রাকেশ রঘুনাথন, মিসেস কীরথি হিস্ট্রি এবং আরও অনেক...

কনক্লেভটি বিভিন্ন আকর্ষণীয় দিক যেমন অরুণ রেবেরোর পাওয়ার আপ উইথ নেচার, রাজীব ক্রিপলানির পরবর্তী স্তরের বিষয়বস্তু, আধুনিক ফটোগ্রাফি, আর্ট ফর চেঞ্জ - লাইভ আর্ট ইনস্টলেশন, নো তেল নো বাইল-এর মতো আকর্ষণীয় দিকগুলির উপর আগ্রহের বিভিন্ন ক্ষেত্রকে কভার করে বিস্তৃত কর্মশালার আয়োজন করে। পদয়াল দ্বারা, ক্যারি এডওয়ার্ডের ট্রু-টু-লাইফ থিয়েটার আর্টস এবং তিন দিনের ইভেন্টে দর্শনীয় বিনোদন যেমন মিরাকল অন হুইলস, স্টোরি টেলিং অ্যাক্ট, ভোকট্রোনিকা, নীতীশ ভারতীর স্যান্ড আর্ট, সুহানি শাহ মেন্টালিস্ট, পিটারের ওয়ান ম্যান ব্যান্ড। গ্ল্যাডসন, এবং SSVM এর ছাত্রদের দ্বারা অত্যন্ত উদ্যমী কাজ।ট্রান্সফর্মিং ইন্ডিয়া কনক্লেভ 2024-এর আরও বিশদ বিবরণ https:svmtransformingindia.com/-এ উপলব্ধ।

SSVM প্রতিষ্ঠান সম্পর্কে: 1998 সালে তরুণ মন লালন-পালনের লক্ষ্যে প্রতিষ্ঠিত, SSVM ইনস্টিটিউশনগুলি একটি বৈচিত্র্যময় এবং সমৃদ্ধ শিক্ষামূলক অভিজ্ঞতা প্রদানকারী স্কুলগুলির একটি নেটওয়ার্কে পরিণত হয়েছে।

(অস্বীকৃতি: উপরের প্রেস রিলিজটি HT সিন্ডিকেশন দ্বারা সরবরাহ করা হয়েছে এবং এই বিষয়বস্তুর কোন সম্পাদকীয় দায়িত্ব নেবে না।)