নয়াদিল্লি, রিয়েলটি সংস্থা এসকেএ গ্রুপ বুধবার বলেছে যে এটি সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসাবে গ্রেটার নয়ডায় একটি প্রিমিয়াম হাউজিং প্রকল্প বিকাশের জন্য প্রায় 60 কোটি টাকা বিনিয়োগ করবে।

কোম্পানিটি এখন পর্যন্ত 3,200 ইউনিট সমন্বিত চারটি আবাসন প্রকল্প সম্পন্ন করেছে এবং দুটি আবাসিক প্রকল্প মোট 1,800 ইউনিট নির্মাণাধীন রয়েছে। আমি 600 ইউনিট নিয়ে একটি বাণিজ্যিক প্রকল্পও তৈরি করছি। এই প্রকল্পগুলি উত্তর প্রদেশের নয়ডা, গ্রেটার নয়ডা এবং গাজিয়াবাদ বাজারে রয়েছে৷

"আমরা গ্রেটার নয়ডায় একটি নতুন আবাসন প্রকল্প 'এসকেএ ডেসটিনি ওয়ান' চালু করেছি। 6 একর জুড়ে বিস্তৃত এই প্রকল্পে 645 ইউনিট থাকবে," এসকেএ গ্রুপের পরিচালক সঞ্জা শর্মা এখানে সাংবাদিকদের বলেছেন।

প্রতি অ্যাপার্টমেন্টের দাম 1.5 কোটি থেকে 3 কোটি টাকার মধ্যে।

কোম্পানিটি এই জমিটি গ্রেটার নয়ডা ডেভেলপমেন্ট অথরিটি থেকে কিনেছিল এবং পুরো জমির মূল্য পরিশোধ করা হয়েছে। মোট বিক্রয়যোগ্য এলাকা প্রায় 14 লক্ষ বর্গফুট।

শর্মা বলেছিলেন যে জমি এবং নির্মাণ সহ মোট প্রকল্পের ব্যয় হবে R 592 কোটি। প্রকল্পটি 2029 সালের মধ্যে বিতরণ করা হবে।

এসকেএ গ্রুপের ডিরেক্টর এল এন ঝা বলেছেন যে কোম্পানি অভ্যন্তরীণ সঞ্চয় এবং বিক্রয়ের বিপরীতে গ্রাহকদের কাছ থেকে সংগ্রহের মাধ্যমে প্রকল্পের ব্যয়ের জন্য অর্থায়ন করবে।

"আমরা 100 কোটি টাকার ব্যাঙ্ক ঋণের জন্য আবেদন করেছি যা প্রয়োজন হলে নির্মাণ অর্থ হিসাবে ব্যবহার করা হবে," ঝা যোগ করেছেন।

শর্মা বলেন, কোম্পানি ইতিমধ্যে এই প্রকল্পে 200 ইউনিট বিক্রি করেছে। কোম্পানিটি বর্তমানে প্রতি বর্গফুট 9,500 টাকায় ইউনিট বিক্রি করছে।

তিনি উল্লেখ করেছেন যে নয়ডা এবং গ্রেটার নয়ডায় আবাসনের চাহিদা বেশি রয়েছে, যদিও বাজারে খুব বেশি নতুন সরবরাহ নেই।

"চাহিদা প্রাথমিকভাবে শেষ ব্যবহারকারীদের কাছ থেকে," শর্মা বলেন।

হাউজিং ব্রোকারেজ ফার্ম PropTiger.com এর তথ্যে দেখা গেছে যে জানুয়ারি-মার্চ 2024 এর মধ্যে আবাসন বিক্রয় 4 শতাংশ বেড়ে 1,20,640 ইউনিটে পৌঁছেছে যা আগের বছরের একই সময়ের মধ্যে 85,840 ইউনিট থেকে শীর্ষ আটটি শহরে ছিল। I দিল্লি-এনসিআর, পর্যালোচনাধীন সময়ের মধ্যে বিক্রয় 3,800 ইউনিট থেকে দ্বিগুণেরও বেশি বেড়ে 10,060 ইউনিট হয়েছে।