পুঁজিবাজার নিয়ন্ত্রক একটি বিবৃতিতে বলেছে যে একটি পূর্ববর্তী প্রেস বিজ্ঞপ্তি "তারিখ 04 সেপ্টেম্বর, 2024, প্রত্যাহার করা হয়েছে"।

"SEBI বিশ্বাস করে যে তার কর্মীরা গত ছত্রিশ বছরে ভারতীয় সিকিউরিটিজ বাজারকে বিশ্বব্যাপী সবচেয়ে গতিশীল এবং সু-নিয়ন্ত্রিত বাজারগুলির মধ্যে একটিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে," বাজার নিয়ন্ত্রক তার সাম্প্রতিক বিবৃতিতে বলেছে৷

সমস্ত গ্রেডের আধিকারিকদের প্রতিনিধিদের সাথে গঠনমূলক আলোচনার পর, "SEBI এবং এর কর্মচারীরা নিশ্চিত করেছে যে এই ধরনের সমস্যাগুলি কঠোরভাবে অভ্যন্তরীণ এবং সংস্থার উচ্চ শাসনের মান অনুযায়ী এবং একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে পরিচালিত হবে," এটি যোগ করেছে।

কিছু SEBI কর্মচারী গত মাসে দাবি করেছিলেন যে বাজার নিয়ন্ত্রকের উপর "অত্যন্ত চাপ" ছিল, যার ফলে একটি "চাপযুক্ত এবং বিষাক্ত কাজের পরিবেশ" ছিল।

SEBI প্রতিক্রিয়া জানিয়েছিল, একটি অ-পেশাদার কর্মসংস্কৃতির দাবিগুলি "ভুল" বলেছিল, যোগ করে যে কিছু "বাইরের উপাদান" তার কর্মচারীদের প্ররোচিত করেছিল, যার ফলে বিক্ষোভ এবং প্রত্যাহারের দাবি উঠেছে।

তার সর্বশেষ বিবৃতিতে, বাজার নিয়ন্ত্রক বলেছে যে "কর্মচারীরা অভ্যন্তরীণ যোগাযোগের অননুমোদিত প্রকাশের তীব্র নিন্দা করেছে এবং নিশ্চিত করেছে যে সমস্ত উদ্বেগ প্রতিষ্ঠিত অভ্যন্তরীণ চ্যানেলগুলির মাধ্যমে বন্ধুত্বপূর্ণভাবে সমাধান করা হবে"।

একটি পৃথক উন্নয়নে, SEBI চেয়ারপার্সন মাধবী পুরী বুচ, তার স্বামী ধবল বুচের সাথে, গত সপ্তাহে তার বিরুদ্ধে করা সাম্প্রতিক অভিযোগগুলি অস্বীকার করে বলেছেন, তিনি কখনই আগোরা অ্যাডভাইজরি, আগোরা পার্টনারস, মাহিন্দ্রা গ্রুপ, পিডিলাইট, ডক্টর রেড্ডি'স সম্পর্কিত কোনও ফাইল নিয়ে কাজ করেননি। , আলভারেজ এবং মার্সাল, সেম্বকর্প, ভিসু লিজিং বা আইসিআইসিআই ব্যাঙ্ক বাজার নিয়ন্ত্রকের সাথে যোগদানের পর যেকোনো পর্যায়ে।

ব্যক্তিগত ক্ষমতায় জারি করা বিবৃতিতে বলা হয়েছে, অভিযোগগুলি "সম্পূর্ণ মিথ্যা, দূষিত এবং মানহানিকর"। দম্পতি দাবি করেছেন যে তাদের আয়কর রিটার্ন প্রতারণামূলক উপায় অবলম্বন করে এবং অবৈধভাবে প্রাপ্ত করা হয়েছে।