যাইহোক, বিচারপতি বিক্রম নাথের সভাপতিত্বে একটি অবকাশকালীন বেঞ্চ এই বছরের 05 মে অনুষ্ঠিত NEET UG পরীক্ষা বাতিল করার আবেদনে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) এবং অন্যদের কাছে প্রতিক্রিয়া চেয়েছিল।

“এটা এত সহজ নয় যে আপনি করেছেন বলে এটি পবিত্র। পবিত্রতা প্রভাবিত হয়েছে, তাই আমাদের উত্তর দরকার। আপনি কত সময় চান (পিটিশনের উত্তর দেওয়ার জন্য)? অবিলম্বে পুনরায় খোলার উপর? অন্যথায়, কাউন্সেলিং শুরু হবে। আপনার যদি আরও সময়ের প্রয়োজন হয়, আমরা কাউন্সেলিং বন্ধ করে দেব,” বিচারপতি আহসানউদ্দিন আমানুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ মন্তব্য করেছে।

জবাবে, এনটিএর প্রতিনিধিত্বকারী আইনজীবী দাখিল করেছেন যে সিজেআই ডি ওয়াই-এর নেতৃত্বাধীন বেঞ্চের সামনে 8 জুলাই একই রকম একটি আবেদন শুনানির জন্য আসছে। চন্দ্রচুদ।

এই বিষয়ে, সুপ্রিম কোর্ট বলেছে, “আমাদের এই বিষয়টি 8ই জুলাই হবে। আমরা পেন্ডিং পিটিশনের সাথে এটি ট্যাগ করব। ইতিমধ্যে, আপনি (এনটিএ) আপনার উত্তর ফাইল করুন।"

এর আগে, শীর্ষ আদালত NEET UG পরীক্ষার ফলাফল ঘোষণার উপর স্থগিতাদেশ প্রত্যাখ্যান করেছিল তবে একই বিষয়ে NTA এবং অন্যান্যদের নোটিশ জারি করেছিল।

তরুণ উচ্চাকাঙ্ক্ষী শিক্ষার্থীদের দ্বারা দায়ের করা আবেদনটি 5 মে অনুষ্ঠিত NEET পরীক্ষায় "অপরাধ এবং জালিয়াতি জড়িত" এর একটি দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খ তদন্ত পরিচালনার নির্দেশনা চায় এবং কাগজ ফাঁসের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ফলাফল ঘোষণার উপর স্থগিতাদেশ চায়।

আরও, এটি 5 মে অনুষ্ঠিত পরীক্ষার ফলাফল প্রত্যাহার করতে এবং যথাযথ গণবিজ্ঞপ্তি জারি করার পরে পুনরায় পরীক্ষা পরিচালনা করার জন্য NTA-কে নির্দেশনা চেয়েছিল।