মুম্বাই (মহারাষ্ট্র) [ভারত], ঋণদাতা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) MSME-এর চালান অর্থায়নের জন্য একটি ওয়েব-ভিত্তিক ডিজিটাল ব্যবসায়িক ঋণের সমাধান উন্মোচন করেছে, যার লক্ষ্য দ্রুত সময়ের সাথে MSME ঋণগুলি সহজতর করা।

"এমএসএমই সহজ - এন্ড টু এন্ড ডিজিটাল ইনভয়েস ফাইন্যান্সিং" নামে এই সমাধানটি তৈরি করা হয়েছে যা কোনও ম্যানুয়াল হস্তক্ষেপ ছাড়াই 15 মিনিটের মধ্যে লোন, ডকুমেন্টেশন এবং মঞ্জুরিকৃত ঋণের আবেদন করা থেকে শুরু করে সমাধান প্রদান করবে।

সোমবার দেওয়া ব্যাঙ্ক থেকে প্রকাশিত একটি রিলিজ অনুসারে, নির্ধারিত তারিখে ঋণ বন্ধ করাও স্বয়ংক্রিয় এবং সিস্টেমের দ্বারাই পরিচালিত হয়।

"এমএসএমই সহজ" ব্যবহার করে, ব্যাঙ্কের গ্রাহকরা 15 মিনিটেরও কম সময়ে তাদের জিএসটি-নিবন্ধিত সেল ইনভয়েসের জন্য 1 লাখ টাকা পর্যন্ত অর্থ পেতে পারেন, রিলিজ জোর দিয়েছিল।

প্রোডাক্টের উদ্দেশ্য হল GST শাসনের অংশ মাইক্রো এসএমই ইউনিটগুলির কাজের মূলধনের প্রয়োজনের জন্য "অন ট্যাপ" স্বল্পমেয়াদী ক্রেডিট প্রদান করা।

ব্যাঙ্কের মতে, বর্তমান গ্রাহকদের কাছে 'Yono' অ্যাপ্লিকেশনে ডিজিটাল মোডের মাধ্যমে পণ্যটি উপলব্ধ করা হবে

পণ্যটি, রিলিজে উল্লেখ করা হয়েছে, ব্যাংকে সন্তোষজনক চলতি অ্যাকাউন্ট রয়েছে এমন SBI-এর একমাত্র মালিকানা নন-ক্রেডিট গ্রাহকদের জন্যও এই পণ্যটির উদ্দেশ্য।

SBI-এর চেয়ারম্যান দীনেশ খারা বলেছেন, SBI ব্যবসায় ঋণে ডিজিটাল সলিউশন চালু করে নতুন শিল্পের মানদণ্ড স্থাপন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

"...MSME Sahaj স্ব-প্রবর্তিত এন্ড-টু-এন্ড যাত্রার সাথে ডিজিটাল মোড ব্যবহার করে এমএসএমই ইউনিটগুলিকে দ্রুত এবং সহজতর অর্থ প্রদানের দৃষ্টিভঙ্গি নিয়ে তৈরি করা হয়েছে। এমএসএমই সহজ আমাদের উদ্ভাবন এবং গ্রাহক-কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি সংহত করার প্রচেষ্টার ফলাফল। MSME ঋণ প্রদানের মহাবিশ্বে বিপ্লব ঘটানো, মানুষের হস্তক্ষেপ হ্রাস করে এবং ব্যবসা করার সহজতা বৃদ্ধি করে,” খারা যোগ করেন।

বিনয় টোনসে, এমডি - রিটেইল ব্যাঙ্কিং অ্যান্ড অপারেশন্স, এসবিআই বলেছেন, "এমএসএমই সহজ - ইনভয়েস ফাইন্যান্সিংয়ের জন্য ডিজিটাল বিজনেস লোন আমাদের বিদ্যমান মাইক্রো এসএমই ইউনিটগুলিকে একটি অনন্য প্রস্তাব দেবে যারা জিএসটি ব্যবস্থার অংশ হিসাবে অবিলম্বে "ট্যাপ" স্বল্পমেয়াদী সুবিধা পেতে পারে৷ SBI-এর Yono B-তে ডিজিটাল মোডের মাধ্যমে কার্যকরী মূলধনের প্রয়োজনের জন্য ক্রেডিট।