একটি স্টক এক্সচেঞ্জ ফাইলিংয়ে, ভারতের সর্ববৃহৎ পাবলিক সেক্টর ব্যাঙ্ক বলেছে: "... আমরা জমা দিচ্ছি যে আজকে অনুষ্ঠিত কেন্দ্রীয় বোর্ডের বৈঠকে অন্যান্য বিষয়ের সাথে সাথে 20,000 কোটি টাকা পর্যন্ত দীর্ঘমেয়াদী বন্ড বাড়ানোর অনুমোদন দেওয়া হয়েছে। একটি পাবলিক ইস্যু বা প্রাইভেট প্লেসমেন্ট, FY25 এর সময়।"

BSE তে SBI স্টক 854 টাকায় বন্ধ হয়েছে, 1 শতাংশেরও বেশি।

এই পদক্ষেপটি এসেছে যখন SBI সহ ভারতীয় ব্যাঙ্কগুলি ক্রমবর্ধমান ঋণের চাহিদা মেটাতে তাদের মূলধন সংরক্ষণকে শক্তিশালী করছে৷ কানারা ব্যাঙ্ক এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক সহ আরও বেশ কয়েকটি রাষ্ট্র-চালিত ব্যাঙ্কেরও চলতি আর্থিক বছরে ঋণের মাধ্যমে তহবিল সংগ্রহের পরিকল্পনা রয়েছে।

এই বছরের শুরুতে, SBI 8.34 শতাংশ কুপনে চিরস্থায়ী বন্ডের মাধ্যমে 5,000 কোটি টাকা তুলেছিল। FY24-এর জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে, SBI 20,698 কোটি রুপি নিট মুনাফায় 24 শতাংশ লাফিয়েছে, যা আগের বছরের একই সময়ের মধ্যে 16,695 কোটি টাকার তুলনায়। দেশের বৃহত্তম ব্যাংক FY24 এর জন্য শেয়ার প্রতি 13.70 টাকা লভ্যাংশ ঘোষণা করেছে। SBI চতুর্থ ত্রৈমাসিকে তার সম্পদের মানের উন্নতিও রেকর্ড করেছে কারণ গ্রস নন-পারফর্মিং অ্যাসেট (GNPA) গত বছরের 2.78 শতাংশ থেকে মোট ঋণের 2.24 শতাংশে নেমে এসেছে৷