ভিএমপিএল

নয়াদিল্লি [ভারত], ২৭ জুন: এই ল্যান্ডস্কেপটিতে, কোম্পানিগুলিকে তাদের প্রান্ত বজায় রাখতে ক্রমাগত উদ্ভাবন করতে হবে। REA ইন্ডিয়া শুধুমাত্র তার বাজার নেতৃত্বের জন্যই নয় বরং একটি ব্যতিক্রমী কর্মক্ষেত্র তৈরি করার প্রতিশ্রুতির জন্যও আলাদা। অত্যাধুনিক প্রযুক্তি এবং ডেটা-চালিত অন্তর্দৃষ্টি ব্যবহার করে, সংস্থাটি একটি নির্বিঘ্ন এবং দক্ষ প্রক্রিয়া নিশ্চিত করে বাড়ি কেনার অভিজ্ঞতাকে নতুনভাবে সংজ্ঞায়িত করেছে। প্রকৃত অর্থে, REA ইন্ডিয়া "ভারতের সম্পত্তির অভিজ্ঞতার উপায় পরিবর্তন করছে", যা সংস্থার লক্ষ্যও।

গ্লোবাল REA গ্রুপের অংশ হিসেবে, REA ইন্ডিয়া, তার ফ্ল্যাগশিপ ব্র্যান্ড Housing.com এবং PropTiger.com-এর সাথে, তার জনগণের মঙ্গল এবং পেশাদার বৃদ্ধিকে ধারাবাহিকভাবে অগ্রাধিকার দিয়েছে। এই উত্সর্গটি সংস্থাটিকে অনেক প্রশংসা এবং স্বীকৃতি অর্জন করেছে, এটিকে দেশের জন্য কাজ করার জন্য সেরা কোম্পানিগুলির মধ্যে একটি হিসাবে স্থান দিয়েছে। এই বছরটি গ্রেট প্লেস টু ওয়ার্ক® ইন্সটিটিউট (ইন্ডিয়া) দ্বারা ভারতের শীর্ষ 25টি কর্মক্ষেত্রে সংস্থাটির টানা চতুর্থ উপস্থিতি চিহ্নিত করেছে, এটি ব্যতিক্রমী কর্মসংস্কৃতির প্রমাণ যা REA ইন্ডিয়া বিগত বছরগুলিতে যত্ন সহকারে তৈরি করেছে, যেখানে REA-এর প্রতিটি সদস্য ভারত পরিবার বাড়িতে অনুভব করছে।REA ইন্ডিয়াতে, লোকেরা ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে থাকে। এর জনগণের কৌশল, যা তাদের ব্যবসায়িক কৌশলের মূল বিষয়, হল অত্যন্ত দক্ষ এবং অনুপ্রাণিত লোক তৈরি করা যা তার গ্রাহকদের সেরা সম্পত্তির অভিজ্ঞতা প্রদান করে। এটি তাদের আস্থার পরিবেশ তৈরি করতে চালিত করে যেখানে লোকেরা আত্মবিশ্বাসের সাথে দায়িত্ব নিতে এবং ব্যতিক্রমী কর্মক্ষমতা প্রদানের জন্য ক্ষমতাবান বোধ করে।

কোম্পানি বিশ্বাস করে যে শিল্প নেতৃত্ব বজায় রাখার জন্য শীর্ষ প্রতিভাকে আকর্ষণ করা, আকর্ষক করা, বিকাশ করা এবং ধরে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বিশ্বাসটি তাদের ব্যাপক প্রতিভা ব্যবস্থাপনা কাঠামোতে প্রতিফলিত হয়, যা এর সমালোচনামূলক প্রতিভার জন্য বিশিষ্ট বৃদ্ধি এবং শেখার সুযোগগুলি কিউরেট করার উপর ফোকাস করে। এর মধ্যে রয়েছে শীর্ষস্থানীয় প্রতিভা, ট্যালেন্ট এক্সিলারেটর প্রোগ্রাম, বিশেষ ব্যবসায়িক প্রকল্প ইত্যাদির মধ্যে নেতৃত্বের উৎকর্ষতা বৃদ্ধির জন্য ডিজাইন করা নামীদামী ব্যবসায়িক স্কুলগুলির সাথে অংশীদারিত্ব। কাস্টমাইজড লার্নিং যাত্রা বিভিন্ন প্রতিভা যেমন নারী, নেতা, বিক্রয় দল ইত্যাদির জন্য তৈরি করা হয়। তাদের ডিজিটাল লার্নিং প্ল্যাটফর্মের মাধ্যমে LinkedIn Learning-এর মতো তারা তাদের লোকেদের উচ্চ-স্তরের শিক্ষাগত সংস্থানগুলিতে অ্যাক্সেস প্রদান করে। এই পদক্ষেপটি কেবল ক্রমাগত শেখার সুবিধাই দেয় না বরং কর্মীদের নতুন দক্ষতা অর্জন করতে এবং দ্রুত বিকাশমান শিল্পে প্রাসঙ্গিক থাকার ক্ষমতা দেয়। এই ধরনের উদ্যোগগুলি নিশ্চিত করে যে REA ইন্ডিয়া শুধুমাত্র সেরা মনকেই আকর্ষণ করে না বরং তাদের উন্নতি ও উৎকর্ষের জন্য সরঞ্জাম এবং সুযোগ প্রদান করে।

REA ভারতের জনগণ-প্রথম দৃষ্টিভঙ্গি এবং একটি অত্যন্ত নিযুক্ত দল তৈরিতে গভীর মনোযোগ কর্মীদের সন্তুষ্টি এবং ব্যস্ততা বাড়ানোর লক্ষ্যে এর অগণিত উদ্যোগে স্পষ্ট। তাদের ব্যস্ততার কৌশলটি সক্রিয় শ্রবণ এবং অ্যাকশন মেকানিজমের শক্তিশালী প্রতিক্রিয়ার নীতির উপর নির্মিত। নীতি ও উদ্যোগগুলি জনগণের প্রত্যাশাকে সামনে এবং কেন্দ্রে রেখে ডিজাইন করা হয়েছে। উদাহরণস্বরূপ, অনবোর্ডিং এবং অফবোর্ডিং ফিডব্যাক সমীক্ষাগুলি আমাদের অনবোর্ডিং এবং প্রস্থান প্রক্রিয়ার গুণমান সম্পর্কে অন্তর্দৃষ্টি প্রদান করে, যখন বার্ষিক এবং মধ্য-বছরের এনগেজমেন্ট সমীক্ষাগুলি জনগণের অনুভূতির উপর একটি ব্যাপক দৃষ্টিভঙ্গি প্রদান করে৷ সংগৃহীত ডেটা কর্ম পরিকল্পনায় অনুবাদ করা হয়, দায়ী স্টেকহোল্ডারদের চিহ্নিত করে এবং অগ্রগতি ট্র্যাক করে। সমস্ত স্তরের নেতাদের মধ্যে একটি উচ্চ সম্পৃক্ততার সংস্কৃতি চালানোর মালিকানা রয়েছে যা তাদেরকে তাদের কর্ম এবং চেতনায় এই উদ্দেশ্যের প্রতি সত্য থাকতে দেয়।সংস্থাটি বেশ কয়েকটি শিল্প-প্রথম নীতি চালু করেছে যাতে তার লোকেরা প্রকৃত যত্নের অভিজ্ঞতা লাভ করে। দ্বি-মাসিক বেতন প্রদানের জন্য 'আর্লি চেক-ইন'-এর মতো নীতিগুলি আর্থিক তারল্য নিশ্চিত করে, যখন 'বেতন অগ্রিম নীতি' কঠিন সময়ে একটি জীবনরেখা প্রদান করে। 'শিশু যত্ন ভাতা' নারীদের সাহায্য করে কারণ তারা কাজের দায়িত্বের সাথে মাতৃত্বের ভারসাম্য বজায় রাখে। কর্মচারীদের জন্য পরিপূরক 'বার্ষিক স্বাস্থ্য পরীক্ষা' এবং তাদের নির্ভরশীলদের জন্য ছাড়যুক্ত চেক-আপগুলি তার জনগণের মঙ্গলের প্রতি সংস্থার প্রতিশ্রুতি প্রদর্শন করে। অধিকন্তু, কর্মচারী সুস্থতা ও সহায়তা প্রোগ্রাম মানসিক স্বাস্থ্য সমস্যাগুলি মোকাবেলার জন্য একটি সহায়তা ব্যবস্থা হিসাবে কাজ করে।

REA ইন্ডিয়াতে, স্পষ্ট যোগাযোগ এবং নেতাদের অ্যাক্সেস গুরুত্বপূর্ণ। এটি তাদের একটি বিশ্বস্ত পরিবেশ এবং একটি ভাগ করা দৃষ্টিভঙ্গি গড়ে তুলতে দেয় যেখানে প্রতিটি ব্যক্তি নিজেদেরকে ব্যবসায়িক সাফল্যের সমান অংশীদার হিসাবে দেখে। 'আনফিল্টারড সেশনস (স্কিপ ম্যানেজার কানেক্টস)'-এর মতো উদ্যোগগুলি খোলা এবং সৎ কথোপকথনের সুযোগ দেয়, অন্যদিকে ত্রৈমাসিক টাউন হলগুলি এমন একটি প্ল্যাটফর্ম প্রদান করে যেখানে সিইও সহ নেতৃত্ব দল কর্মক্ষমতা, পরিকল্পনা এবং প্রশ্নগুলির বিষয়ে সংস্থাকে আপডেট করে। কোম্পানিটি 'MYDEA'-এর মাধ্যমে আইডিয়া শেয়ারিংকেও উৎসাহিত করে, যৌথ উদ্ভাবনের জন্য একটি অভ্যন্তরীণ প্ল্যাটফর্ম, আমাদের জনগণকে সহ-নির্মাণ নীতিতে ক্ষমতায়ন করে। মানবিক সংযোগগুলিকে আরও শক্তিশালী করতে, 'কফি এবং কথোপকথন' (সিইও কানেক্ট) এবং 'ব্ল্যাঙ্ক ক্যানভাস' (এফজিডি) এর মতো সেশনগুলি সংগঠনকে অনুভূতি বুঝতে এবং ধারণা এবং প্রতিক্রিয়া সংগ্রহ করতে সক্ষম করে।

সংক্ষেপে, REA ইন্ডিয়ার EVP Come HOME তাদের নীতি ও কর্মসূচিতে প্রাণবন্ত করা হয়েছে। তারা স্বজনপ্রীতি এবং যত্নের পরিবেশ তৈরি করে, যেখানে প্রত্যেক ব্যক্তিকে মূল্যবান, শোনা এবং ব্যক্তিগতভাবে এবং পেশাগতভাবে বৃদ্ধি পাওয়ার ক্ষমতা দেওয়া হয়।