নয়াদিল্লি, দিল্লির পিডব্লিউডি মন্ত্রী অতীশি বুধবার কেন্দ্রীভূত বর্ষা নিয়ন্ত্রণ কক্ষ পরিদর্শন করেছেন, যা সিসিটিভির মাধ্যমে শহরের মারাত্মক জলাবদ্ধ এলাকায় নজর রাখে, বিভাগের সদর দফতরে, একটি বিবৃতিতে বলা হয়েছে।

হ্যান্ডস-অন নেতৃত্ব প্রদর্শন করে, অতীশি ব্যক্তিগতভাবে নিরীক্ষণ এবং নিয়ন্ত্রণ কক্ষের তথ্যের সাথে আজকের জলাবদ্ধতার অভিযোগগুলি ক্রস-চেক করেছে, এতে বলা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, তিনি জিপিএস-এর মাধ্যমে শহর জুড়ে রক্ষণাবেক্ষণের যানবাহনের মোতায়েন ট্র্যাক করেছেন, বর্ষার চ্যালেঞ্জের জন্য সক্রিয় প্রতিক্রিয়া নিশ্চিত করেছেন।

তার পরিদর্শনের সময়, আতিশি বুধবার দিল্লি জুড়ে জলাবদ্ধতার সমস্যার মুখোমুখি হওয়া এবং বিভাগটি সমাধানের জন্য কী পদক্ষেপ নিয়েছে তার একটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছেন, এটি বলেছে।

তিনি আরও নির্দেশ দিয়েছেন যে সমস্ত কর্মকর্তাদের জলাবদ্ধতার যে কোনও অভিযোগ যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করা উচিত এবং জনগণকে সমস্যায় পড়তে হবে না।

এই অনুষ্ঠানে মন্ত্রী বলেন যে দিল্লির কেজরিওয়াল সরকার বর্ষাকালে জলাবদ্ধতার সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নিচ্ছে।

তিনি বলেন, PWD-এর এই কন্ট্রোল রুম বর্ষাকালে শহরের জলাবদ্ধতার সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

অতীষী বলেন, আধুনিক এই কন্ট্রোল রুমের মাধ্যমে জলাবদ্ধতা রয়েছে এমন স্থান চিহ্নিত করে সেখানে দ্রুত ব্যবস্থা নিতে অধিদপ্তর সহায়তা পাচ্ছে।

কন্ট্রোল রুমে, তিনি জলাবদ্ধ এলাকাগুলি পর্যবেক্ষণ করেছেন এবং সমস্যা সমাধানের জন্য বিভাগ কর্তৃক প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা তা ক্রস চেক করেছেন, বিবৃতিতে বলা হয়েছে।

কর্মকর্তারা মন্ত্রীকে ব্রিফ করেন যে শহরের তীব্র জলাবদ্ধতা এই কন্ট্রোল রুমের সিসিটিভি ক্যামেরার মাধ্যমে 24x7 মনিটর করা হয়।

এছাড়াও, PWD হোয়াটসঅ্যাপ এবং টোল ফ্রি নম্বর প্রকাশ করেছে যার মাধ্যমে লোকেরা জলাবদ্ধতার অভিযোগ নথিভুক্ত করতে পারে।

লোকেরা ফোন কল বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে কন্ট্রোল রুমে জলাবদ্ধতার অভিযোগ করলে, কন্ট্রোল রুম অপারেটররা প্রথমে অনলাইনে অভিযোগটি নথিভুক্ত করে, এতে বলা হয়েছে।

অভিযোগ নথিভুক্ত করার পর তা সংশ্লিষ্ট এলাকার প্রকৌশলীর কাছে পাঠানো হয়। এরপর অভিযোগ পাওয়ার সাথে সাথে প্রকৌশলী তার দলকে সমস্যা এলাকায় পাঠান এবং জলাবদ্ধতা দূর করার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেন। এবং কন্ট্রোল রুমে রিপোর্ট পাঠায়, এতে বলা হয়েছে।

এছাড়াও, জলাবদ্ধতা এলাকাটি যদি অন্য কোনো বিভাগের অধীনে আসে, তাহলে অভিযোগটি ওই বিভাগে পাঠানো হয় এবং অভিযোগ পাওয়ার সময় থেকে তার সমাধান না হওয়া পর্যন্ত অবিরাম ফলোআপ করে তা পর্যবেক্ষণ করা হয়, বিবৃতিতে বলা হয়েছে।

জলাবদ্ধতার ক্ষেত্রে, লোকেরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে 8130188222 নম্বরে এবং 011-23490323, 1800110093 নম্বরে কল করে অভিযোগ নথিভুক্ত করতে পারে, এটি যোগ করেছে।