একটি বিবৃতিতে, সিআইআই-এর সভাপতি সঞ্জীব পুরি টানা তৃতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার জন্য প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

"2023-24 এর জন্য 8.2 শতাংশের একটি শক্তিশালী বৃদ্ধির হারের উপর ভিত্তি করে, তার দূরদর্শী নেতৃত্বে নতুন সরকার বিশ্বব্যাপী সুযোগের সর্বাধিক ব্যবহার করতে এবং ভারতীয় অর্থনীতির শক্তিশালী মৌলিক বিষয়গুলিকে গড়ে তোলার জন্য সংস্কারের পরবর্তী পর্যায়ের সূচনা করতে পারে, "বললেন পুরী।

অদূর ভবিষ্যতে ভারত জাপানকে ছাড়িয়ে বিশ্বের চতুর্থ বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। সরকার সম্প্রতি বলেছে যে ভারত 2027 সালের মধ্যে জাপান এবং জার্মানিকে ছাড়িয়ে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি হিসাবে আবির্ভূত হবে বলে আশা করা হচ্ছে।

এটি ভারতের জন্য একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত, এবং ভারতীয় শিল্প দেশের উন্নয়নমূলক যাত্রাকে আরও ত্বরান্বিত করতে আগত সরকারের সাথে কাজ করতে আগ্রহী, তিনি উল্লেখ করেছেন।

CII এর মহাপরিচালক চন্দ্রজিৎ ব্যানার্জি বলেছেন যে প্রধানমন্ত্রী মোদীর দূরদর্শী নেতৃত্বে, "আমরা ভারতের উন্নয়ন যাত্রায় একটি সোনালী অধ্যায়ের উন্মোচন দেখতে পাব।"

সোমবার প্রধানমন্ত্রী মোদি দায়িত্ব গ্রহণ করেন এবং কৃষকদের কল্যাণে তার প্রথম ফাইলে স্বাক্ষর করেন।

এটি 9.3 কোটি কৃষককে উপকৃত করবে যার মোট বিতরণ প্রায় 20,000 কোটি টাকায় পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

ব্যানার্জী বলেছিলেন যে CII পরবর্তী প্রজন্মের সংস্কারের বিষয়ে স্টেকহোল্ডারদের ঐক্যমত্য গড়ে তোলার জন্য তার উদ্যোগগুলিকে আরও জোরদার করবে এবং "শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং দক্ষতা বিকাশের মাধ্যমে ভারতের জনসংখ্যাগত লভ্যাংশের সম্ভাবনাকে আনলক করার জন্য নতুন সরকারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবে"।