এই অনুমোদন এখন PayU-কে তার প্ল্যাটফর্মে নতুন ব্যবসায়ীদের অনবোর্ড করার অনুমতি দেবে।

PayU-এর সিইও অনির্বাণ মুখোপাধ্যায় বিবৃতিতে বলেছেন, "এই লাইসেন্সটি ভারতে নিহিত বিশ্বব্যাপী বিখ্যাত ডিজিটা পেমেন্ট পরিকাঠামো প্রতিষ্ঠার জন্য আমাদের মিশনে গুরুত্বপূর্ণ।"

"সরকারের ডিজিটাল ইন্ডিয়া উদ্যোগ এবং আরবিআই'র অগ্রগতি-চিন্তা প্রবিধানের সাথে একত্রিত হয়ে, আমরা ডিজিটালাইজেশনকে একটি আর্থিক অন্তর্ভুক্তি, বিশেষ করে ছোট ব্যবসায়ীদের জন্য ড্রাইভিং করার জন্য নিবেদিত," তিনি যোগ করেছেন৷

তদুপরি, সংস্থাটি বলেছে যে RBI-এর নীতিগত অনুমোদন PayU-এর লক্ষ্যকে ভিত্তি করে একটি বিশ্ব-নেতৃস্থানীয় ডিজিটাল পেমেন্ট পরিকাঠামো তৈরি করে যা ভারত থেকে উদ্ভূত, ভারত এবং বিশ্বের জন্য, এই দেশে তার পরবর্তী বৃদ্ধির ধাপকে ত্বরান্বিত করে।

এই মাসের শুরুতে, PayU ভারতীয় বণিকদের জন্য ক্রস-বর্ডার পেমেন্টের অভিজ্ঞতা বাড়াতে মার্কিন ভিত্তিক ফিনটেক কোম্পানি পেপ্যালের সাথে অংশীদারিত্ব করেছে।

PayU এটির প্রযুক্তির মাধ্যমে অনলাইন ব্যবসায় পেমেন্ট গেটওয়ে সমাধান প্রদান করে এবং ভারতের শীর্ষস্থানীয় এন্টারপ্রাইজ, ই-কমার্স জায়ান্ট এবং SMB সহ পাঁচ লাখেরও বেশি ব্যবসাকে শক্তিশালী করেছে। এটি ব্যবসাগুলিকে 150 টিরও বেশি অনলাইন পেমেন্ট পদ্ধতি যেমন ক্রেডিট কার্ড ডেবিট কার্ড, নেট ব্যাঙ্কিং, EMI, BNPL, QR, UPI, ওয়ালেট এবং আরও অনেক কিছু জুড়ে ডিজিটাল অর্থপ্রদান সংগ্রহ করতে দেয়৷