নয়া দিল্লি [ভারত], ওয়ান 97 কমিউনিকেশনস লিমিটেড (ওসিএল), যেটি পেটিএম ব্র্যান্ডের মালিক, স্কাইস্ক্যানার, গুগল ফ্লাইটস এবং ওয়েগো সহ প্রধান বৈশ্বিক ভ্রমণ মেটা প্ল্যাটফর্মগুলির সাথে জোট তৈরি করেছে, যা তার ভ্রমণ বিভাগে উন্নতি করেছে।

একটি প্রেস রিলিজ অনুসারে, এই নেতৃস্থানীয় প্ল্যাটফর্মগুলির সাথে একীকরণ Paytm-কে বিস্তৃত পরিসরের ভ্রমণ বিকল্প, প্রতিযোগিতামূলক মূল্য এবং একটি বিরামহীন বুকিং অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম করে।

2024 সালের চতুর্থ ত্রৈমাসিকে, Paytm ফ্লাইট বুকিংয়ে বছরে প্রায় 19 শতাংশ বৃদ্ধি রেকর্ড করেছে, যা উল্লেখযোগ্যভাবে শিল্পের বৃদ্ধির হারকে প্রায় 3 শতাংশ ছাড়িয়ে গেছে।

মার্কেট শেয়ারের এই ঊর্ধ্বমুখী প্রবণতা ভ্রমণ বাজারে Paytm-এর ক্রমবর্ধমান প্রভাবকে তুলে ধরে। কোম্পানিটি এপ্রিল মাসে আন্তর্জাতিক টিকিট বুকিংয়ে বছরে 15 শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা প্রতিযোগিতামূলক মূল্য এবং নির্বিঘ্ন পরিষেবাগুলির জন্য একটি পছন্দের ভ্রমণ বুকিং প্ল্যাটফর্ম হিসাবে এর খ্যাতিকে মজবুত করেছে।

Q4'24-এ ট্রেন বুকিংয়ের জন্য দ্বিতীয় বৃহত্তম অনলাইন ট্র্যাভেল অ্যাগ্রিগেটর (OTA) হিসাবে, Paytm উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলির সাথে গ্রাহকদের অভিজ্ঞতা বৃদ্ধি করে চলেছে৷

গ্যারান্টিযুক্ত সিট সহায়তা এবং সহজ তত্কাল বুকিং এর মতো নতুন অফারগুলি ট্রেন ভ্রমণকে আরও সুবিধাজনক এবং অ্যাক্সেসযোগ্য করে তুলেছে, যা ছোট শহর এবং শহরগুলির সহ সমগ্র ভারত জুড়ে ভ্রমণকারীদের চাহিদা পূরণ করে৷

এই গ্রাহক-কেন্দ্রিক পদ্ধতি ট্রেন ভ্রমণ বিভাগে Paytm-এর অবস্থানকে শক্তিশালী করেছে।

Paytm এছাড়াও কম্বোডিয়া Angkor Air, SalamAir, এবং FlyDubai-এর মতো বিমান সংস্থার মাধ্যমে তার আন্তর্জাতিক ভ্রমণ তালিকা প্রসারিত করেছে।

এই সম্প্রসারণ ভ্রমণকারীদের আন্তর্জাতিক ফ্লাইট বিকল্পগুলির একটি বিস্তৃত পরিসর প্রদান করে, যা সামগ্রিক ভ্রমণ অভিজ্ঞতা বৃদ্ধি করে।

সিঙ্গাপুর এয়ারলাইনস এবং কাতার এয়ারওয়েজ অন্তর্ভুক্ত Amadeus এর সাথে কোম্পানির সাম্প্রতিক NDC (নতুন বন্টন ক্ষমতা) একীকরণ একটি উল্লেখযোগ্য মাইলফলক প্রতিনিধিত্ব করে।

এই ইন্টিগ্রেশন কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার করে সরাসরি এয়ারলাইন্স থেকে আরও ব্যক্তিগতকৃত ভ্রমণের বিকল্প এবং প্যাকেজ অফার করে, গ্রাহকদের জন্য বুকিং অভিজ্ঞতা উন্নত করে।

ফ্লাইট এবং ট্রেন ছাড়াও, Paytm মেট্টুরের মতো নতুন অপারেটরগুলিকে অন্তর্ভুক্ত করে বাস ভ্রমণ বিভাগে তার পরিষেবা অফারগুলি প্রসারিত করেছে।

এই সম্প্রসারণ গ্রাহকদের ভ্রমণের বিভিন্ন বিকল্প থেকে বেছে নিতে দেয়, প্ল্যাটফর্মের আবেদন আরও বাড়িয়ে তোলে।

একটি বিনামূল্যে বাতিলকরণ পরিষেবার প্রবর্তন উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে, বিশেষ করে ট্রেন এবং বাসে, ফ্লাইট অনুসরণ করে৷

এই বৈশিষ্ট্যটি গ্রাহকদের আরও বেশি নমনীয়তা এবং মানসিক শান্তি প্রদান করে, যা পরিবর্তিত পরিস্থিতিতে ভ্রমণ পরিকল্পনাগুলিকে আরও খাপ খাইয়ে নেয়৷

Paytm-এর একজন মুখপাত্র বলেছেন, "আমরা আমাদের ভ্রমণ ব্যবসার অফারগুলিকে প্রসারিত করতে এবং সামগ্রিক গ্রাহকের অভিজ্ঞতা বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ৷ কৃত্রিম বুদ্ধিমত্তার একীকরণের সাথে বিশ্বব্যাপী ভ্রমণ সমষ্টিকারী এবং নেতৃস্থানীয় এয়ারলাইনগুলির সাথে আমাদের অংশীদারিত্ব, নির্বিঘ্ন, সুবিধাজনক, প্রদান করার জন্য আমাদের উত্সর্গের উপর জোর দেয়৷ এবং প্রতিযোগিতামূলক ভ্রমণ সমাধান যেমন আমরা উদ্ভাবন এবং বৃদ্ধি অব্যাহত রাখি, আমরা আমাদের গ্রাহকদের জন্য ব্যতিক্রমী মূল্য এবং একটি উচ্চতর ভ্রমণ অভিজ্ঞতা প্রদানের লক্ষ্য রাখি।"

এই অগ্রগতির সাথে, Paytm সুবিধা, ব্যাপক সমাধান এবং উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলিকে একত্রিত করে ভ্রমণ শিল্পে বিপ্লব ঘটাচ্ছে।

এই প্রবৃদ্ধিটি Paytm-এর বিস্তৃত দৃষ্টিভঙ্গির সাথে সারিবদ্ধভাবে উন্নত প্রযুক্তি ব্যবহার করে ব্যবসায়িক ক্রিয়াকলাপ এবং গ্রাহকের সন্তুষ্টিকে উন্নত করার জন্য পরিষেবার বিভিন্ন পরিসরে।