কোম্পানিটি কৃষি এবং ম্যাপিং বিভাগে তার ড্রোনের পরিসর চালু করেছে, যা ভারতে ডিজাইন করা এবং তৈরি করা উপাদানগুলির দ্বারা চালিত হবে।

সংস্থাটি আরও বলেছে যে এটি 2025 সালের শেষ নাগাদ 5,000 ড্রোনের বহর পরিচালনা করার জন্য প্রায় 6,000 পাইলটকে প্রশিক্ষণ দেবে, এটি যোগ করে যে এটি আগামী বছরের শেষ নাগাদ প্রায় 600 কোটি থেকে 900 কোটি রুপি পরিষেবা আয়ের লক্ষ্যমাত্রা নিচ্ছে।

অপটিমাস ইনফ্রাকম লিমিটেডের চেয়ারম্যান অশোক কুমার গুপ্তা একটি বিবৃতিতে বলেছেন, "টেকসইতা এবং পরিবেশগত স্টুয়ার্ডশিপের প্রচারের সাথে সাথে ঐতিহ্যগত কৃষি পদ্ধতিতে বিপ্লব ঘটানো এবং ফসলের ফলন বাড়ানোর জন্য আমাদের প্রচেষ্টা।"

"আমরা ইতিমধ্যেই সামরিক-গ্রেডের ড্রোনগুলির একটি পোর্টফোলিও পেয়েছি এবং ভারতের প্রতিরক্ষা ও আধাসামরিক বাহিনীর কাছে আমাদের ড্রোন বিক্রি শুরু করেছি," তিনি যোগ করেছেন।

সংস্থাটি বলেছে যে তার প্রধান লক্ষ্য হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 'মেক ইন ইন্ডিয়া'-এর দৃষ্টিভঙ্গির সাথে সারিবদ্ধ হওয়া এবং দেশের মেরুদণ্ড যারা কৃষকদের সমৃদ্ধির দিকে অবদান রাখা।

PM মোদীর দৃষ্টিভঙ্গি সমর্থন ও অবদান রাখতে, OUS 2.25 লক্ষ টাকা এবং GST এর প্রারম্ভিক মূল্যে 'Agri Shakti 10L' চালু করেছে।

Agri Shakti 10L হল একটি কৃষি ড্রোন যা সর্বোচ্চ ক্ষমতায় 15 মিনিট পর্যন্ত উড়তে পারে এবং 10-লিটারের স্প্রে ট্যাঙ্ককে সমর্থন করে যা প্রায় 7 মিনিটে 1 একর স্প্রে করতে সক্ষম।