নয়াদিল্লি, স্মার্টফোন নির্মাতা Oppo Reno 12 লঞ্চ করার সাথে সাথে ভারতে Reno সিরিজের ডিভাইসের বিক্রিতে দ্বিগুণ-অঙ্কের বৃদ্ধি বজায় রাখার আশা করছে, কোম্পানির একজন সিনিয়র কর্মকর্তা শুক্রবার জানিয়েছেন।

Reno 12 সিরিজের স্মার্টফোনগুলির পাশে কথা বলার সময়, Oppo হেড অফ প্রোডাক্ট স্ট্র্যাটেজি Peter Dohyung Lee বলেছেন যে কোম্পানি এন্ট্রি-লেভেল স্মার্টফোনগুলিতে AI বৈশিষ্ট্যগুলি উপলব্ধ করার জন্য কাজ করছে।

"রেনো ব্র্যান্ড ভারতে বেশ সমাদৃত হয়েছে, এবং এর জনপ্রিয়তা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ভারতে, আমরা 2021 সাল থেকে রেনো বিক্রিতে বছরে ভিত্তিতে একটি স্থির দ্বি-অঙ্কের বৃদ্ধি বজায় রেখেছি। নতুন সিরিজের সাথে , আমরা এই বছরও রেনো বিক্রিতে অনুরূপ প্রবৃদ্ধির প্রবণতা আশা করছি," লি বলেন।

কাউন্টারপয়েন্ট রিসার্চ অনুসারে, ভারতে Oppo-এর বাজার শেয়ার এক বছর আগের 12 শতাংশ থেকে মার্চ 2024 ত্রৈমাসিকে 10.1 শতাংশে নেমে এসেছে।

Oppo, ইভেন্টে, ফটো ট্রান্সফর্মেশন এবং বর্ধিত দৈনিক উত্পাদনশীলতার জন্য AI বৈশিষ্ট্য সহ Reno12 Pro 5G এবং Reno12 5G স্মার্টফোন মডেলগুলি উন্মোচন করেছে।

12GB RAM এবং 256GB স্টোরেজ সহ Reno12 Pro 5G ভারতে 36,999 টাকায় বিক্রি হবে এবং 512 GB স্টোরেজ সহ মডেলটি 18 জুলাই থেকে 40,999 টাকায় বিক্রি হবে। Oppo 8GB RAM এবং 256GB স্টোরেজ সহ Reno 12 এর দাম 32,999 টাকা রেখেছে। 25 জুলাই থেকে বিক্রয়ের জন্য উপলব্ধ।

লি বলেছেন যে কোম্পানি বিশিষ্ট ফটোগ্রাফারদের প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে ফটোগ্রাফির জন্য AI স্থানীয়করণ করেছে এবং ভারতীয় ব্যবহারকারীদের প্রয়োজনীয়তা মেটাতে ব্যাটারি বৈশিষ্ট্যগুলি উন্নত করেছে।

তিনি বলেন, ওপ্পোর জেনারেটিভ এআই বৈশিষ্ট্যগুলি এই বছর বিশ্বব্যাপী প্রায় 50 মিলিয়ন ব্যবহারকারীর কাছে পৌঁছাবে।

"গত এক দশকে, Oppo AI উদ্ভাবনের সাথে সম্পর্কিত 5,600 টিরও বেশি পেটেন্ট দাখিল করেছে। AI শুধুমাত্র ফ্ল্যাগশিপ ফোন এবং নির্বাচিত ব্যবহারকারীদের জন্য একচেটিয়া হওয়া উচিত নয়। আমরা 2024 সালের শেষ নাগাদ Oppo-এর সমগ্র স্মার্টফোন প্রোডাক্ট লাইনআপে Gen AI বৈশিষ্ট্যগুলিকে একীভূত করব। এই বছর , Oppo তার ফোনে 100 টিরও বেশি জেনারেটিভ এআই ক্ষমতা নিয়ে আসবে," লি বলেছেন৷

তিনি বলেছিলেন যে সংস্থাটি AI এর জন্য গুগল এবং মাইক্রোসফ্টের সাথে সহযোগিতা করেছে।

"Oppo একটি প্রতিশ্রুতি নিয়েছে যে এটি তার নিজস্ব AI তৈরি করতে তার ব্যবহারকারীর ডেটা ব্যবহার করবে না," লি বলেছেন।