অংশীদারিত্বের লক্ষ্য ভারতের UPI প্রযুক্তি এবং অভিজ্ঞতার সাহায্যে নামিবিয়াকে তার আর্থিক বাস্তুতন্ত্রের আধুনিকীকরণে সহায়তা করা। এর মধ্যে রয়েছে ইম্প্রোভিন অ্যাক্সেসিবিলিটি, ক্রয়ক্ষমতা, গার্হস্থ্য এবং আন্তর্জাতিক উভয় পেমেন্ট নেটওয়ার্কের সাথে সংযোগ এবং আন্তঃকার্যক্ষমতা।

"এই প্রযুক্তি সক্ষম করার মাধ্যমে, দেশ ডিজিটাল পেমেন্ট ল্যান্ডস্কেপে সার্বভৌমত্ব অর্জন করবে এবং উন্নত পেমেন্ট ইন্টারঅপারেবিলিট এবং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য উন্নত আর্থিক অ্যাক্সেস থেকে উপকৃত হবে," রিতেশ শুক্লা, সিইও NPCI ইন্টারন্যাশনাল, একটি বিবৃতিতে বলেছেন৷

অধিকন্তু, NPCI বলেছে যে এই সহযোগিতার লক্ষ্য ডিজিটাল ফিনান্সিয়া পরিষেবাগুলিকে উন্নত করা এবং দেশে রিয়েল-টাইম ব্যক্তি-থেকে-ব্যক্তি (P2P) এবং মার্চেন্ট পেম্যান লেনদেন (P2M) সমর্থন করা।

এই অংশীদারিত্বটি BoN-কে NIPL থেকে সর্বোত্তম-শ্রেণীর প্রযুক্তি এবং অন্তর্দৃষ্টিতে অ্যাক্সেস লাভের অনুমতি দেবে, যা তার নাগরিকদের ডিজিটাল কল্যাণের জন্য নামিবিতে একটি অনুরূপ প্ল্যাটফর্ম তৈরি করতে সক্ষম করবে।

"এই প্রচেষ্টা, ব্যাঙ্কের কৌশলগত পরিকল্পনা এবং NPS ভিশন একটি কৌশল 2025-এর সাথে সংযুক্ত, ইচ্ছাকৃতভাবে আর্থিক প্রতিষ্ঠানগুলির জন্য অবকাঠামোগত খরচ কমানোর জন্য কেন্দ্রীয় ব্যাঙ্কের নেতৃত্বে একটি পন্থা নিযুক্ত করে, যার ফলে শেষ ব্যবহারকারীদের জন্য তাত্ক্ষণিক অর্থ প্রদানের সমাধানগুলির স্থায়িত্ব এবং সামর্থ্য নিশ্চিত করা হয়," জোহানেস গাওয়াক্স বলেছেন , নামিবিয়ার ব্যাংকের গভর্নর।

একবার চালু হয়ে গেলে, প্ল্যাটফর্মটি নামিবিয়াতে ডিজিটাল লেনদেন সক্ষম করবে যা আর্থিক অন্তর্ভুক্তির প্ররোচনা দেবে এবং নগদ নির্ভরতা হ্রাস করবে অপ্রাপ্ত জনগোষ্ঠীকে ক্যাটারিং করে।