হায়দ্রাবাদ: এনএমডিসি লিমিটেড মঙ্গলবার খনিজ প্রক্রিয়াকরণ এবং টেকসই ইস্পাত প্রযুক্তিতে উদ্ভাবনের লক্ষ্যে এখানকার নিকটবর্তী পতাঞ্চেরুতে তার নতুন অত্যাধুনিক গবেষণা ও উন্নয়ন কেন্দ্র উন্মোচন করেছে।

লৌহ আকরিক খনির একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে এটি গত পাঁচ বছরে গবেষণা ও উন্নয়নের জন্য 150 কোটি টাকার কৌশলগত বিনিয়োগ করেছে এবং একটি নতুন গবেষণা ও উন্নয়ন কেন্দ্র নির্মাণের জন্য 50 কোটি টাকা করেছে।

পাটানচেরুতে আট একর জুড়ে বিস্তৃত, অগ্রগামী সুবিধাটি উদ্বোধন করেন অমিতাভ মুখার্জি, সিএমডি (অতিরিক্ত দায়িত্ব), এনএমডিসি, অন্যান্য পরিচালক এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে।

এটি বলেছে যে R&D কেন্দ্রে অত্যাধুনিক গবেষণাগার রয়েছে যা বিশেষজ্ঞদের একটি দল দ্বারা পরিচালিত টেকসই খনিজ প্রযুক্তি এবং আকরিক উপকারীকরণে উদ্ভাবন প্রচার করে।

অমিতাভ মুখার্জি বলেছেন, “গবেষণা ও উন্নয়নের মাধ্যমে ভারতীয় খনি শিল্পকে টেকসই ভবিষ্যতের দিকে উদ্ভাবন এবং নেতৃত্ব দেওয়ার আমাদের দায়িত্বকে স্বীকৃতি দিয়ে, আমরা NMDC-এর নতুন অত্যাধুনিক R&D কেন্দ্রের দরজা খুলে দিয়েছি। -যেহেতু আমরা উদ্ভাবন এবং অনুপ্রেরণার জন্য এগিয়ে যাচ্ছি, আমরা এখানে শুধু গবেষণায় বিনিয়োগ করছি না, আমরা ভারতের ভবিষ্যতের জন্য বিনিয়োগ করছি।"