জম্মু, এনআইএ মহাপরিচালক সদানন্দ বসন্ত ডেট এবং জম্মু ও কাশ্মীর পুলিশ প্রধান আর আর সোয়াইন সোমবার কেন্দ্রশাসিত অঞ্চলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের তদন্তে সহযোগিতামূলক প্রচেষ্টা জোরদার করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) প্রধান জম্মুতে পুলিশ সদর দফতর পরিদর্শন করেছেন, যেখানে তিনি জম্মু-কে ডিরেক্টর জেনারেল ও পুলিশ এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বিস্তারিত আলাপচারিতা করেছেন, পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন।

মিথস্ক্রিয়া চলাকালীন, অফিসাররা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য তদন্তে সহযোগিতামূলক প্রচেষ্টাকে আরও জোরদার করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন এবং এই ধরনের ঘৃণ্য কার্যকলাপে সহায়তা করে এবং সহায়তা করে এমন সমর্থন কাঠামোর বিরুদ্ধে লড়াই করেন, তিনি বলেছিলেন।

তারা কার্যকরী তদন্তের উপর দৃষ্টি নিবদ্ধ করে আরও কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে।

কর্মকর্তারা সুযোগ অন্বেষণ এবং উদ্যোগ চালু করার দিকে মনোনিবেশ করেছেন যা টেকসই সমর্থন, সংস্থান এবং পুলিশ এবং এনআইএর মধ্যে সমন্বয় নিশ্চিত করবে, মুখপাত্র বলেছেন।

"এই সহযোগিতামূলক পদ্ধতি তদন্তের দক্ষতাকে আরও জোরদার করবে এবং সন্ত্রাসবিরোধী অভিযানের সামগ্রিক কার্যকারিতা বাড়াবে। NIA এবং J&K পুলিশের মধ্যে সক্ষমতা-নির্মাণ কর্মসূচির উদ্যোগ নিয়েও আলোচনা করা হয়েছিল," তিনি যোগ করেছেন।

এনআইএ এবং পুলিশ গত তিন বছর ধরে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদের বাস্তুতন্ত্রের বিরুদ্ধে ক্র্যাকডাউনে নিযুক্ত রয়েছে।