বিচারপতি বিক্রম নাথ এবং এসভিএনের অবকাশকালীন বেঞ্চ। ভাট্টি মন্তব্য করেছেন যে এমনকি NEET পরীক্ষা পরিচালনায় "0.001 শতাংশ অবহেলা" পুঙ্খানুপুঙ্খভাবে মোকাবেলা করা উচিত এবং বিষয়টিকে প্রতিপক্ষের মামলা হিসাবে মোকাবেলা করা উচিত নয়।

সর্বোচ্চ আদালত আরও পতাকাঙ্কিত করেছে যে পরিস্থিতি থেকে উদ্ভূত খারাপ পরিণতি যেখানে একজন প্রার্থী সিস্টেমে জালিয়াতি করে ডাক্তার হয়ে যায়।

এতে যোগ করা হয়েছে যে যদি কোনো ভুল থাকে, তাহলে প্রতিযোগিতামূলক পরীক্ষা পরিচালনায় জনগণের আস্থা বজায় রাখতে এনটিএকে অবশ্যই স্বীকার করতে হবে এবং সংশোধনমূলক ব্যবস্থা নিতে হবে।

জবাবে, এনটিএ বলেছে যে অনুমানের উপর ভিত্তি করে কোনও প্রতিকূল মতামত তৈরি করা উচিত নয় যদি না এটি আদালতের সামনে যথাযথ জবাব দাখিল করে।

NEET (UG) পরীক্ষায় বিভিন্ন অনিয়মের অভিযোগে করা পিটিশনের প্রতিক্রিয়া জানাতে NTA কে দুই সপ্তাহ সময় দিয়ে, সুপ্রিম কোর্ট 8 জুলাই শুনানির জন্য আসা পিটিশনের মুলতুবি থাকা ব্যাচের সাথে আবেদনটি ট্যাগ করার নির্দেশ দিয়েছে।

রবিবার, দুই অভিযুক্ত বিহার পুলিশের অর্থনৈতিক অপরাধ ইউনিট (ইইউ) অনুসারে প্রশ্নপত্র ফাঁসে তাদের ভূমিকা স্বীকার করেছে।

শীর্ষ আদালত, গত সপ্তাহে বলেছিল যে এটি এই বিষয়ে কোনও প্রাক্তন-পক্ষীয় সিবিআই তদন্ত পাস করবে না। যাইহোক, এটি NTA কে দুই সপ্তাহের মধ্যে পেপার ফাঁসের অভিযোগে CBI/SIT তদন্তের জন্য নতুন পিটিশনের জবাব দিতে বলেছিল।