জয়পুর, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলট শুক্রবার অভিযোগ করেছেন যে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (এনইইটি) এর অভিযোগে অনিয়মের ক্ষেত্রে তার ভুল আড়াল করতে কেন্দ্র লক্ষ লক্ষ শিশুর আশা নষ্ট করছে।

প্রবীণ কংগ্রেস নেতা এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নীরবতা নিয়ে প্রশ্ন তোলেন।

"প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর সরকার গত 10 বছর ধরে প্রতিটি গুরুত্বপূর্ণ ইস্যুতে নীরব ছিল এবং সেই ইস্যুটি 'পাবলিক মেমোরি' থেকে অদৃশ্য হওয়ার জন্য অপেক্ষা করে। তারা এখন NEET পরীক্ষার ইস্যুতেও একই কাজ করছে," তিনি বলেছিলেন। এক্স এর উপর।

গেহলট বলেন, তদন্তকারী সংস্থা স্বীকার করেছে যে পেপার ফাঁস হয়েছে।

তিনি বলেন, "যদি এনটিএ-তে অনিয়ম হয়ে থাকে, তাহলে প্রথম পরীক্ষা বাতিল করে আবার পরীক্ষা নিতে দেরি হচ্ছে কেন? মিডিয়াতেও বিষয়টি চাপা দেওয়া হয়েছে।"

গেহলট আরও বলেছিলেন, "আমাদের সরকারের সময়, যখন REET পরীক্ষায় 26 লক্ষ প্রার্থী উপস্থিত হয়েছিল, যখন অনিয়ম প্রকাশ্যে এসেছিল, তখন আমরা পেপার বাতিল করে আবার পেপার পরিচালনা করি এবং 50,000 শিশুকে চাকরি দিয়েছিলাম।

"গণতন্ত্রের বিশেষত্ব হল নিজের ভুল স্বীকার করা এবং তা সংশোধন করা। কেন্দ্রীয় সরকার কি NEET পরীক্ষার ক্ষেত্রে পরিশ্রমী ছাত্রদের অধিকার হরণ করতে চায় এবং তার ভুল লুকানোর জন্য লক্ষ লক্ষ শিশুর আশা চিরতরে ধ্বংস করতে চায়?" তিনি জিজ্ঞাসা.