নয়াদিল্লি, RJD সাংসদ মনোজ ঝা সোমবার দাবি করেছেন যে "NEET দুর্নীতি" নির্বাচনের সাথে যুক্ত এবং কাগজ ফাঁসের জন্য নামধারী এবং JD(U) এবং BJP-র নেতাদের মধ্যে কথিত নৈকট্য রয়েছে।

এখানে একটি সংবাদ সম্মেলনে, রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) রাজ্যসভার সাংসদ প্রতিবাদী শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করেছেন এবং শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে তাদের ভবিষ্যত নিয়ে খেলার জন্য অভিযুক্ত করেছেন।

"ধর্মেন্দ্র প্রধানজি কোথায়, যিনি এই পরীক্ষায় ক্লিন চিট দিয়েছিলেন? আপনি ছাত্রদের ভবিষ্যত নিয়ে খেলা করছেন," ঝা বলেন।

"সবকিছু সত্ত্বেও, শিক্ষামন্ত্রী ক্লিন চিট দিয়েছেন এবং একটি গল্প তৈরি করেছেন যে তারা একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করছে। যথেষ্ট প্রমাণ রয়েছে, তবুও দোষীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না," যোগ করেন তিনি।

পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে তিনি বলেন, "আপনি লক্ষাধিক শিক্ষার্থীর ভবিষ্যৎ নিয়ে খেলা করতে পারবেন না। এনটিএ (ন্যাশনাল টেস্টিং এজেন্সি) একটি প্রতারণা। এই এনটিএকে বঙ্গোপসাগরে ফেলে দেওয়া উচিত।"

"আমরা এক জাতি, এক পরীক্ষার মূল্য দিয়েছি.... আপনি এক জাতি, এক নির্বাচন করতে চান, এমনকি আপনি একটি পরীক্ষাও করতে পারবেন না," ঝা বলেছিলেন, ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন কেন্দ্রে কটাক্ষ করে।

তিনি বলেন, প্রধানকে পদত্যাগ করতে হবে।

"পদত্যাগ হবে, পরীক্ষা বাতিল করা হবে, কারণ সংসদ পরিচালনা করা সহজ, কিন্তু তারা রাস্তাগুলি পরিচালনা করতে পারে না। খামার আইনের ক্ষেত্রে কী হয়েছিল? আপনাকে সেগুলি ফিরিয়ে নিতে হয়েছিল। আপনি সংসদকে বাইপাস করেছিলেন, কিন্তু আপনাকে করতে হয়েছিল। শেষ পর্যন্ত রাস্তায় প্রতিক্রিয়ার কারণে সেগুলি ফিরিয়ে নিয়ে যান,” আরজেডি নেতা বলেছিলেন।

তিনি দাবি করেছিলেন যে একই পুনরাবৃত্তি হবে কারণ "এই NEET দুর্নীতি নির্বাচনের সাথেও যুক্ত। এর থেকে উপার্জন করা অর্থ দিয়ে নির্বাচন করা হয়েছে"।

পেপার ফাঁসের অপরাধীদের রক্ষা করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন ঝা।

"একটি গেস্টহাউস নিয়ে একটি ভয়ঙ্কর গল্প তৈরি করা হচ্ছে, যার কোনও প্রমাণ নেই। একজন সঞ্জীব মুখিয়া আছেন, যিনি বিপিএসসি পরীক্ষায় কারচুপির মাস্টারমাইন্ডও ছিলেন... সঞ্জীব মুখিয়া কে? আপনার রকেট সায়েন্সের দরকার নেই। তার স্ত্রী জনতা দলের (ইউনাইটেড) নেত্রী কেন তাদের রক্ষা করার চেষ্টা করা হচ্ছে? তিনি জিজ্ঞাসা.

ঝা একজন অমিত আনন্দের নামও দিয়েছেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর সাথে হরিয়ানার একটি স্কুল মালিকের কিছু ছবি দেখিয়েছেন এবং অভিযোগ করেছেন যে স্কুলটি জালিয়াতির সাথে জড়িত ছিল।

"17 মাস ধরে, যখন (আরজেডি নেতা) তেজস্বী যাদব (বিহার) উপমুখ্যমন্ত্রী ছিলেন, তখন কোনও প্রশ্নপত্র ফাঁস হয়নি, পাঁচ লাখ লোক চাকরি পেয়েছিল এবং 3.5 লাখ লোককে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছিল," তিনি বলেছিলেন।

আরজেডি নেতা পেপার ফাঁসে "বিহার-গুজরাট" সংযোগেরও অভিযোগ করেছেন।

কথিত পেপার ফাঁস এবং পরবর্তীতে UGC-NET পরীক্ষা বাতিল এবং NEET-PG পরীক্ষা স্থগিত করা নিয়ে NTA একটি ঝড়ের মধ্যে রয়েছে।

কেন্দ্র শনিবার এনটিএ মহাপরিচালক সুবোধ কুমার সিংকে অপসারণ করেছে এবং পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত তাকে "বাধ্যতামূলক অপেক্ষা" করা হয়েছে।

কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের একটি রেফারেন্স অনুসরণ করে রবিবার CBI মেডিকেল প্রবেশিকা পরীক্ষা, NEET-UG-তে কথিত অনিয়মের তদন্তভার গ্রহণ করেছে।