কলকাতা, রাষ্ট্রীয় মালিকানাধীন ন্যাশনাল অ্যাস রিকনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড (এনএআরসিএল) এর নতুন ব্যবস্থাপনার অধীনে, শ্রী ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স লিমিটেড (এসআইএফএল) মঙ্গলবার হরদয়াল প্রসাদকে তার ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও হিসাবে নিয়োগের ঘোষণা করেছে।

প্রসাদ, 36 বছরের অভিজ্ঞতা সহ, তিনি এসবি কার্ডস অ্যান্ড পেমেন্ট সার্ভিসেস লিমিটেড এবং পিএনবি হাউজিং ফাইন্যান্স লিমিটেডের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, কোম্পানির একজন বিবৃতি জানিয়েছেন।

কলকাতা-ভিত্তিক কানোরিয়ারা পূর্বে এসআইএফএল-এর যমজ সংস্থাগুলিকে নিয়ন্ত্রণ করেছিল একটি স্রেই ইকুইপমেন্ট ফাইন্যান্স কোম্পানি যতক্ষণ না RBI 2021 সালের অক্টোবরে অব্যবস্থাপনার অভিযোগে তাদের বোর্ডগুলিকে সরিয়ে দেয় এবং পরবর্তীতে IBC প্রক্রিয়া শুরু করে।

যাইহোক, NARCL সফলভাবে এনবিএফসি-র 32,000 কোটি টাকার বেশি ঋণ সমাধানের জন্য RBI দ্বারা সূচিত দেউলিয়াত্ব কোড (IBC) এর অধীনে কোম্পানিগুলিকে অধিগ্রহণ করেছে।

Srei 1989 সালে একটি সম্পদ অর্থায়নকারী NBFC হিসাবে যাত্রা শুরু করে, যেখানে হেমন্ত কানোরি SIFL-এর মুখ্য মুখ ছিলেন।

রেজোলিউশন প্ল্যান অনুযায়ী, নতুন ব্যবস্থাপনা এসআইএফএল-এর বৃদ্ধি অব্যাহত রাখবে যখন কোম্পানি বাজার থেকে তার বকেয়া পুনরুদ্ধার সম্পন্ন করার পরে এটি Srei ইকুইপমেন্ট বন্ধ করে দেবে।



একটি কোম্পানির বিবৃতিতে বলা হয়েছে যে প্রসাদের নেতৃত্বে, এসআইএফএল সেগমেন্টের চাহিদা মেটাতে নির্মাণ ও খনির সরঞ্জাম অর্থায়ন শিল্পে পুনরায় প্রবেশ করার পরিকল্পনা করেছে।

"Srei কনস্ট্রাকশন অ্যান্ড মাইনিং ইকুইপম্যান (CME) ফাইন্যান্সিং স্পেসে একটি বিশিষ্ট অবদানকারী ছিল। এখন, রেজোলিউশন প্রক্রিয়া শেষ হওয়ার সাথে সাথে, আমরা SIFL কে শিল্পে একটি গুরুত্বপূর্ণ অবদানকারী হিসাবে পুনঃপ্রতিষ্ঠিত করতে এবং গ্রাহকদের অর্থায়নের সমাধানের সাথে সক্ষম করতে আত্মবিশ্বাসী অদূর ভবিষ্যতে নির্মাণ ও খনির সরঞ্জামের জীবনচক্র জুড়ে," বলেছেন SIFL MD CEO৷