নয়াদিল্লি, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ঘোষণা করেছে যে সমস্ত এফসিআরএ নিবন্ধিত এনজিও যাদের পুনর্নবীকরণ আবেদন মুলতুবি রয়েছে তাদের বৈধতা 30 সেপ্টেম্বর বা পুনর্নবীকরণ আবেদন নিষ্পত্তির তারিখ পর্যন্ত বাড়ানো হবে।

একটি বিজ্ঞপ্তি অনুসারে, স্বরাষ্ট্র মন্ত্রক সেই ফরেন কন্ট্রিবিউশন (রেগুলেশন) অ্যাক্ট (এফসিআরএ) নিবন্ধিত এনজিওগুলির বৈধতাও বাড়িয়েছে যাদের পাঁচ বছরের বৈধতার মেয়াদ 1 জুলাই থেকে 30 সেপ্টেম্বরের মধ্যে শেষ হচ্ছে এবং যারা মেয়াদ শেষ হওয়ার আগে পুনর্নবীকরণের জন্য আবেদন করেছে বা আবেদন করবে। পাঁচ বছরের মেয়াদ, 30 সেপ্টেম্বর পর্যন্ত বা পুনর্নবীকরণ আবেদন নিষ্পত্তির তারিখ পর্যন্ত, যেটি আগে হোক বাড়ানো হবে।

"এই ধরনের সংস্থার নিবন্ধন শংসাপত্রের বৈধতা যাদের বৈধতা 28.03.2024 তারিখের পাবলিক নোটিশের পরিপ্রেক্ষিতে 30.06.2024 পর্যন্ত বাড়ানো হয়েছিল এবং যাদের পুনর্নবীকরণের আবেদন মুলতুবি আছে, 30.09.2024 পর্যন্ত বা পুনর্নবীকরণের আবেদন নিষ্পত্তির তারিখ পর্যন্ত বাড়ানো হবে৷ , যেটা আগে হয়,” বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রক সমস্ত এফসিআরএ নিবন্ধিত অ্যাসোসিয়েশনগুলিকে নোট করার পরামর্শ দিয়েছে যে নিবন্ধনের শংসাপত্র পুনর্নবীকরণের আবেদন প্রত্যাখ্যান করার ক্ষেত্রে, শংসাপত্রের বৈধতা পুনর্নবীকরণের আবেদন প্রত্যাখ্যানের তারিখে মেয়াদ শেষ হয়ে গেছে বলে গণ্য করা হবে এবং অ্যাসোসিয়েশন বিদেশী অবদান গ্রহণ বা প্রাপ্ত বৈদেশিক অবদান ব্যবহার করার জন্য যোগ্য হবে না।