নয়াদিল্লি, রবিবার প্রকাশিত তার লোকসভা নির্বাচনের ইশতেহারে বিজেপি অযোধ্যার "সম্পূর্ণ" উন্নয়নের প্রতি প্রতিশ্রুতি প্রকাশ করেছে এবং ভগবান রামের উত্তরাধিকার প্রচারের জন্য বিশ্বব্যাপী প্রচার কর্মসূচি চালু করার প্রতিশ্রুতি দিয়েছে।

দলটি প্রতিশ্রুতি দিয়েছে যে এটি ক্ষমতা ধরে রাখলে এটি অযোধ্যায় সম্প্রতি নির্মিত মন্দিরে রাম লালার 'প্রাণ প্রতিষ্টা' স্মরণে বিশ্বজুড়ে 'রামায়ণ উৎসব' উদযাপন করবে।

"যেহেতু বিশ্বজুড়ে লক্ষ লক্ষ ভক্ত অযোধ্যায় শ্রী রাম লালাকে দর্শন করেন, আমরা শহরের সার্বিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ," বিজেপি এতে বলেছে 'সংকল্প পত্র, যা এখানে বিজেপির উপস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রকাশ করেছিলেন। প্রধান জে পি নাড্ডা এবং কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, রাজনাথ সিং এবং নির্মলা সীতারমন।

“রামায়ণ বিশ্বজুড়ে বিশেষ করে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় পালিত হয়। আমরা সমস্ত দেশে ভগবান রামের বাস্তব এবং অস্পষ্ট উত্তরাধিকার নথিভুক্ত এবং প্রচারের জন্য একটি বিশ্বব্যাপী প্রচার কর্মসূচি চালু করব। আমরা রাম লল্লার প্রাণ প্রতিষ্টাকে স্মরণ করার জন্য বিশ্ব জুড়ে রামায়ণ উত্সব অত্যন্ত উত্সাহের সাথে উদযাপন করব,” এটি যোগ করেছে।

বিজেপি তার নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি দিয়েছে যে এটি "ভারতীয় সভ্যতার" স্থানগুলি পুনরুদ্ধার এবং পুনরুজ্জীবিত করতে অন্যান্য দেশের সাথে সহযোগিতা করবে এবং "প্রাচীন ভারতীয় সভ্যতা", শাস্ত্রীয় ভাষা, সংস্কৃতির সংরক্ষণ ও সুরক্ষা নিশ্চিত করার জন্য একটি "ভারতীয় সংস্কৃতি কোশ" প্রতিষ্ঠা করবে। , প্রযুক্তির ব্যাপক ব্যবহারের মাধ্যমে একটি ঐতিহ্য আবার ক্ষমতায় গেলে ভোট দেওয়া হয়।

"আমরা কাশী বিশ্বনাথ করিডোর মডেল দ্বারা অনুপ্রাণিত ধর্মীয় এবং পর্যটন স্থানগুলির বিকাশের জন্য উল্লেখযোগ্য নতুন প্রকল্প গ্রহণ করব, আমাদের দেশের বিস্তৃত দৈর্ঘ্য জুড়ে," দলটি তার ইশতেহারে প্রস্তাব করেছে৷

শাসক দলটিও প্রতিশ্রুতি দিয়েছে যে এটি তাদের সংরক্ষণের জন্য মিশন মোডে সমস্ত "ভারতী পাণ্ডুলিপি এবং এপিগ্রাফ" ডিজিটাইজ করা চালিয়ে যাবে এবং কেন্দ্রে শাসন করার জন্য আরেকটি আদেশ পেলে প্রাচীন ভারতী পাণ্ডুলিপি এবং এপিগ্রাফগুলি গবেষণার জন্য একটি উত্সর্গীকৃত বৃত্তি প্রোগ্রাম প্রতিষ্ঠার অধ্যয়ন করবে।