পিএনএন

মুম্বাই (মহারাষ্ট্র) [ভারত], 5 জুলাই: LoanXpress.com, ভার্মিলিয়ন ফিনালিটিক্সের মালিকানাধীন একটি ডিজিটাল প্ল্যাটফর্ম, ছোট এবং মাঝারি আকারের উদ্যোগগুলিকে সহায়তা করার জন্য নিবেদিত ( SMEs) ভারতে ঋণদাতাদের কাছ থেকে ঋণের মূলধন সুরক্ষিত করতে। সম্প্রতি, প্ল্যাটফর্মটি ইএসজি (এনভায়রনমেন্টাল, সোশ্যাল এবং গভর্নেন্স) গবেষণা বিভাগে তার ফোকাস প্রসারিত করেছে, জলবায়ু পরিবর্তন, নিয়ন্ত্রক চাহিদা এবং বিনিয়োগকারীদের প্রত্যাশার বিকাশের বিষয়ে ক্রমবর্ধমান উদ্বেগের প্রতিক্রিয়া জানাচ্ছে।

LoanXpress.com-এর সিইও সৌদামিনী ভাট বলেছেন, "ইএসজি নীতিগুলিকে তাদের কৌশলগুলিতে এম্বেড করার মাধ্যমে, কোম্পানিগুলি তাদের সমস্ত ক্রিয়াকলাপগুলিতে স্থায়িত্ব চালাতে পারে, সংগ্রহ থেকে উৎপাদন পর্যন্ত এই সামগ্রিক পদ্ধতি নিশ্চিত করে যে মান শৃঙ্খলের প্রতিটি ধাপ স্থায়িত্বের লক্ষ্যগুলির সাথে সারিবদ্ধ হয়, যা আরও দক্ষ সম্পদের ব্যবহার, কম বর্জ্য এবং উন্নত অপারেশনাল স্থিতিস্থাপকতা নিশ্চিত করে, পরিবেশগত প্রভাবকে কমিয়ে আনতে সরবরাহকারীদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে। ন্যায্য শ্রম অনুশীলন।"ESG মানদণ্ড, যার মধ্যে স্থায়িত্ব, নৈতিক শাসন এবং সামাজিক দায়বদ্ধতা অন্তর্ভুক্ত, পরিবেশগত এবং সামাজিক সমস্যাগুলির বিশ্বব্যাপী সচেতনতা বৃদ্ধির সাথে সাথে গুরুত্ব পাচ্ছে। তাদের ক্রিয়াকলাপে ESG নীতিগুলিকে একীভূত করার মাধ্যমে, ব্যবসাগুলি শুধুমাত্র স্টেকহোল্ডারদের প্রত্যাশা পূরণ করতে পারে না বরং ঝুঁকিগুলি পরিচালনা করতে পারে এবং স্থায়িত্ব সম্পর্কিত সুযোগগুলিকে পুঁজি করতে পারে।

ESG সাফল্য অর্জনের জন্য, মূল্য শৃঙ্খল জুড়ে সচেতনতা বৃদ্ধি করা অপরিহার্য। ESG-এর গুরুত্ব সম্পর্কে কর্মচারী, সরবরাহকারী এবং গ্রাহকদের সহ সকল স্টেকহোল্ডারদের জড়িত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। LoanXpress.com সর্বোত্তম অনুশীলনগুলি ভাগ করে নেওয়ার জন্য এবং ESG নীতিগুলি গ্রহণে উত্সাহিত করার জন্য প্রশিক্ষণ প্রোগ্রাম, কর্মশালা এবং সহযোগী প্ল্যাটফর্মগুলির পক্ষে সমর্থন করে৷

প্রতাপসিং নাথানি, LoanXpress.com-এর ডিরেক্টর, বলেছেন, "পরিবেশগত এবং সামাজিক সমস্যাগুলি ব্যবসার জন্য ঝুঁকি এবং সুযোগ উভয়ই উপস্থাপন করে৷ কোম্পানিগুলি নিয়ন্ত্রক জরিমানা, সুনামগত ক্ষতি, এবং অপারেশনাল পরিবেশগত লঙ্ঘন বা সামাজিক দায়িত্বজ্ঞানহীনতার কারণে বিঘ্নিত হওয়াগুলি উদ্ভাবন, বাজারের পার্থক্য এবং প্রতিযোগীতামূলক সুবিধার সুযোগ দেয় যা পরিবেশ বান্ধব পণ্য এবং পরিষেবাগুলির বিকাশ ঘটাতে পারে যা ক্রমবর্ধমান চাহিদা পূরণ করে। স্থায়িত্ব।"বিশ্বব্যাপী সরকারগুলি ESG রেটিং লাইসেন্স এবং নীতি মানককরণের মতো উদ্যোগের মাধ্যমে ESG অনুশীলনকে উৎসাহিত করছে। ভারতে, বিজনেস রেসপন্সিবিলিটি অ্যান্ড সাসটেইনেবিলিটি রিপোর্টিং (BRSR) মানগুলির প্রবর্তন কোম্পানিগুলিকে তাদের ESG কার্যকারিতা রিপোর্ট করার জন্য একটি বিস্তৃত কাঠামো প্রদান করে৷ এই মানগুলি ইএসজি প্রকাশের স্বচ্ছতা, জবাবদিহিতা এবং তুলনাযোগ্যতা বাড়ায়, বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডারদের জ্ঞাত সিদ্ধান্ত নিতে সহায়তা করে।

ESG-এর উত্থান সবুজ বন্ডের মতো উদ্ভাবনী বিনিয়োগ পণ্য তৈরিতে উৎসাহিত করেছে। এই ঋণ যন্ত্রগুলি পুনর্নবীকরণযোগ্য শক্তি উদ্যোগ এবং টেকসই অবকাঠামো উন্নয়ন সহ ইতিবাচক পরিবেশগত প্রভাব সহ প্রকল্পগুলির অর্থায়নের জন্য নির্দিষ্ট করা হয়েছে। সবুজ বন্ড বিনিয়োগকারীদের রিটার্ন উপার্জনের সময় পরিবেশ বান্ধব প্রকল্পে সহায়তা করার সুযোগ প্রদান করে।

সৌদামিনী ভাট যোগ করেছেন, "ইমপ্যাক্ট ইনভেস্টিং আর্থিক রিটার্ন এবং সামাজিক প্রভাবের দ্বৈত উদ্দেশ্যগুলির উপর জোর দেয়। এটি আর্থিক রিটার্নের পাশাপাশি ইতিবাচক সামাজিক এবং পরিবেশগত ফলাফল তৈরি করতে চায়। বিনিয়োগকারীরা ক্রমবর্ধমান সুযোগগুলি খুঁজছেন যা তাদের মূল্যবোধের সাথে সামঞ্জস্য করে এবং সামাজিক কল্যাণে অবদান রাখে। টেকসই বিনিয়োগ দীর্ঘমেয়াদী মূল্য এবং স্থিতিস্থাপকতা চালাতে পারে।"কর্পোরেট কৌশলগুলিতে ESG নীতিগুলিকে একীভূত করা স্থিতিস্থাপক, দায়িত্বশীল এবং ভবিষ্যত-প্রস্তুত ব্যবসা গড়ে তোলার জন্য একটি কৌশলগত বাধ্যতামূলক। সরবরাহ শৃঙ্খল জুড়ে স্থায়িত্ব চালনা করে, সচেতনতা বৃদ্ধি করে, পরিবেশগত এবং সামাজিক সমস্যাগুলি মোকাবেলা করে, সরকারী উদ্যোগগুলিকে কাজে লাগিয়ে, প্রভাব বিনিয়োগকে আলিঙ্গন করে এবং সবুজ বন্ডের মতো নতুন আর্থিক পণ্যগুলি বিকাশ করে, কোম্পানিগুলি দীর্ঘমেয়াদী মূল্য তৈরি করতে পারে এবং একটি টেকসই ভবিষ্যতে অবদান রাখতে পারে।

লোন এক্সপ্রেস হল একজন প্রিমিয়ার আর্থিক উপদেষ্টা যিনি ওয়ার্কিং ক্যাপিটাল ফাইন্যান্সের প্রয়োজনীয়তা, কাঠামোবদ্ধ ঋণ, ট্রেড ফিনান্স এবং কর্পোরেট, এনবিএফসি এবং এআইএফ-এর জন্য লোন সিন্ডিকেশন বাড়ানোর ক্ষেত্রে বিশেষজ্ঞ।

তাদের দক্ষতা একটি সংস্থাকে কোম্পানির অভিজ্ঞ দলের উপর চাপযুক্ত তহবিল সংগ্রহের ঝামেলা ছেড়ে মূল ব্যবসায়িক কৌশলের উপর ফোকাস করতে দেয়।এই কোম্পানিটি সৌদামিনী ভাট এবং কৌস্তুভ কুলকার্নির নেতৃত্বে বীকন ট্রাস্টিশিপ এর সিইও প্রতাপসিং নাথানি দ্বারা প্রতিষ্ঠিত। সৌদামিনী প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে LoanXpress এবং পরিচালক হিসেবে কৌস্তুভ।

কোম্পানির প্রোফাইল - https://loanxpress.com/