নয়াদিল্লি, অবকাঠামোর প্রধান লারসেন অ্যান্ড টুব্রো (এলএন্ডটি) বুধবার বলেছে যে এটি বিশ্বের সবচেয়ে ভারী ইথিলিন অক্সাইড চুল্লি - পেট্রোকেমিক্যাল উদ্ভিদের একটি গুরুত্বপূর্ণ উপাদান - চীনে পাঠিয়েছে৷

চীনে রাসায়নিক জায়ান্ট BASF-এর একটি প্রকল্পের জন্য Larsen Toubro (L&T) এর ভারী ইঞ্জিনিয়ারিং ভার্টিক্যাল দ্বারা চুল্লি পাঠানো হয়েছিল, কোম্পানিটি একটি বিবৃতিতে বলেছে।

"আমি BASF কে ধন্যবাদ জানাই L&T কে তার মর্যাদাপূর্ণ প্রকল্পের জন্য সবচেয়ে ক্রিটিকা রিঅ্যাক্টর সরবরাহ করার সুযোগ দেওয়ার জন্য," অনিল ভি পরব, সার্বক্ষণিক ডিরেক্টর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, L&T হেভি ইঞ্জিনিয়ারিং এবং L&T ভালভস বলেছেন।

ইথিলিন অক্সাইড (EO) চুল্লি ইথিলিনকে ইথিলিন অক্সাইডে অনুঘটক রূপান্তরকে সহায়তা করে, যা বিভিন্ন ডাউনস্ট্রিম রাসায়নিক উত্পাদনের একটি মূল মধ্যবর্তী।

"এই সরঞ্জামগুলি... প্রায় 160 বছরের BASF ইতিহাসে নির্মিত সবচেয়ে বড় ইও রিঅ্যাক্টর। চীনে রাসায়নিক বাজারের বৃদ্ধিকে সমর্থন করার জন্য ঝাঁজিয়াং-এর ভার্বান্ডে পেট্রোকেমিক্যাল প্রকল্পের জন্য এইগুলি গুরুত্বপূর্ণ সরবরাহ, জোয়াকিম থিয়েল, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিনিয়র প্রজেক্ট ম্যানেজমেন্ট নিউ ভার্বান্ড বিএএসএফ চায়না ড.

Larsen & Toubro হল একটি USD 27 বিলিয়ন ডলারের দেশীয় বহুজাতিক কোম্পানি যা ইঞ্জিনিয়ারিং, প্রকিউরমেন্ট এবং কনস্ট্রাকশন (EPC) প্রকল্প, হাই-টেক ম্যানুফ্যাকচারিং এবং পরিষেবাগুলিতে নিযুক্ত।